বিশেষ শিশুদের পরিবারের কাছে দুঃখ প্রকাশ করেছেন নিশো

বিশেষ শিশুদের পরিবারের কাছে দুঃখ প্রকাশ করেছেন নিশো

অনলাইন ডেস্ক

এ মুহুর্তে বেশ আলোচনায় নাটক ‘ঘটনা সত্য’। তবে নাটকটি নির্মাণের জন্য আলোচনায় আসেনি। এসেছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে করা আপত্তিকর এক বার্তার কারণে। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

অনেক আলোচনা সমালোচনার পর বিশেষ শিশুদের প্রতিটি পরিবারের কাছে দুঃখপ্রকাশ করেছেন অভিনেতা আফরান নিশো। বললেন, আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত— এবং অনুতপ্ত।

আফরান নিশো বিজের ফেসবুকে লিখেছেন, আমি আফরান নিশো। একজন অভিনয়শিল্পী।

একজন বাবা। পৃথিবীর প্রতিটি বাবার মতো, আমিও আমার সন্তানের প্রতি সমান আবেগী। 'ঘটনা সত্য' নাটক নিয়ে যে অনাকাঙ্খিত এবং অনিচ্ছাকৃত ভুল সংগঠিত হয়েছে— এতে যেসব বাবা-মায়ের হৃদয় কেঁদেছে, আমিও তাদের কান্না অনুভব করতে পেরেছি। তাই সবার দুঃখে আমিও সহমর্মী। প্রতিটি পরিবারের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। '

অভিনেতা বলেন, 'আমি যে মাধ্যমে কাজ করি, সেই মাধ্যমটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষকে আমি একটি পরিবারের সদস্য মনে করি। প্রযোজক, পরিচালক কিংবা শিল্পী-কলাকুশলী— আমরা সবাই এই পরিবারের সদস্য। আমি আমার নাট্যপরিবারের কাছেও দুঃখ প্রকাশ করছি। এ ভুলে তাদেরকেও কষ্ট দিয়েছি। ঘটে যাওয়া ভুলের জন্য আমরা কেউই দায় এড়াতে পারি না। ভুল থেকে আমি,আমরা নতুন করে শিক্ষা নিয়েছি। একই সঙ্গে নিজের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পারছি। আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত— এবং অনুতপ্ত। আশা করছি, ভবিষ্যতে সামাজিক যে কোনো বিষয়ে আমি, আমরা আরো অনেক বেশি সংবেদনশীল থাকবো। '

আলোচিত এই অভিনেতা বলেন, বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল। এক ভুলে তা শেষ হয়ে যেতে দিবো না। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করে যাবো। কারণ আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যত। আমাদের সম্পদ। আমার নাট্যপরিবারের প্রতিটি সংগঠন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন। তাদের উদ্দেশ্যে সশ্রদ্ধ কৃতজ্ঞতা জানাই। আশা করছি, সবার সহযোগিতা নিয়ে আমি,আমরা সুন্দর এবং শুদ্ধ শিল্পচর্চার পথে এগিয়ে যাবো।

আরও পড়ুন:


আজ বিকেলে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ব্যবসায়িক চুক্তিভঙ্গের অভিযোগে রাজ-শিল্পাকে জরিমানা

নোয়াখালীতে একদিনে আরও ২২৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

নাটকে 'বাবা-মার পাপ কর্মের ফল শিশু' এমন সংলাপ ব্যবহারের কারণে দেশের দর্শকদের তোপের মুখে পড়েন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। একই সাথে নাটকটির পরিচালক রুবেল হাসান, প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি ও চিত্রনাট্য নির্মাতা মাইনুল সানুও তোপের মুখে পড়েন।   

এছাড়া, তাদের এই বিশাল অজ্ঞতা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা।

news24bd.tv রিমু