এক পয়েন্টের আক্ষেপ নিয়ে বিদায় নিলেন দিয়া সিদ্দিকী

অনলাইন ডেস্ক

এক পয়েন্টের আক্ষেপ নিয়ে বিদায় নিলেন দিয়া সিদ্দিকী

টোকিও অলিম্পিকে আর্চারিতে রিকার্ভ এককে বেলারুশের কারিনা দিওমিনস্কায়ার কাছে মাত্র ১ পয়েন্টে হেরে অলিম্পিক থেকে বিদায় নিলেন বাংলাদেশি আর্চার দিয়া সিদ্দিকী। বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ সময় সকাল সোয়া আটটায় ম্যাচটি শুরু হয়।

প্রথম সেটে দিয়া ২৩-২২ স্কোরে জিতে দুই পয়েন্ট জিতে নেন। পরের সেটেই অবশ্য ২৬-২৫ ব্যবধানে হারতে হয় তাকে। তৃতীয় সেট সমান ২৫-২৫ সেটে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নেন তিনি। চতুর্থ সেটে ২৯-২৫ ব্যবধানে দিয়া হারলেও শেষ সেটে আবারও ঘুরে দাঁড়ান তিনি, সেট জেতেন ২৭-২৫ ব্যবধানে।

পাঁচ সেট শেষে দুইজনেরই পয়েন্ট দাঁড়ায় ৫-৫ এ। ড্র হওয়াতে শ্যুট অফ পয়েন্টে অবশেষে স্বপ্নভঙ্গ হয় দিয়ার। আর কারিনা ৫টি সেটের মধ্যে কোনো বারই ১০ স্কোর গড়ে শুরু করতে পারেননি; কিন্তু এবার তিনি তাই করলেন। মাত্র ১ পয়েন্টের জন্য হারতে হয় দিয়ার।

র‍্যাংকিং ও অভিজ্ঞতায় অবশ্য কারিনার চেয়ে অনেক পিছিয়ে রয়েছেন দিয়া। রিকার্ভ এককে বিশ্ব র‍্যাংকিংয়ে কারিনার অবস্থান ৩১তম, আর দিয়া ১৫৫ নম্বরে।


আরও পড়ুন:

ওমরাহ্‌ পালনে করতে মানতে হবে যেসব শর্ত

গুলি করে ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করে দিল ইসরাইলি বাহিনী

কুমিল্লায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

কলাপাড়ায় ধারালো অস্ত্র দিয়ে ছাত্রলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ


একদিন আগেই গত ২৭ জুলাই অলিম্পিক থেকে বিদায় নিয়েছেন দেশসেরা আর্চার রোমান সানা। দীর্ঘদিন পর দেশের হয়ে প্রথমবারের মতো অলিম্পিকে পদক জেতার স্বপ্ন দেখান দেশসেরা এই দুই তীরন্দাজ। তাদের বিদায়ের সাথে সাথে এবারের অলিম্পিকেও কোন পদক জেতার সম্ভাবনার এখানেই সমাপ্তি বলে ধরে নেয়া যায়।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ক্রিক বল নাম দিয়ে বসেছে সাবেক ক্রিকেটারদের ফুটবল টুর্নামেন্ট (ভিডিও)

ডেস্ক রির্পোট

ক্রিক বল নাম দিয়ে রাজধানীতে বসেছে সাবেক ক্রিকেটারদের নিয়ে ফুটবল টুর্নামেন্ট। একদিনের এই আয়োজনে ৬ দলে ভাগ হয়ে খেলছেন আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, খালে মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, হাসিবুল হোসেন শান্ত, হান্নান সরকারদের মত সাবেক তারকারা।

বেলা ৩ টা থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট অংশ নেয়া দলগুলো হল ক্রিকেটার্স, ন্যাশনাল ওয়ারিয়র্স, র‍্যাম্বলার্স, ক্যাভালিয়ার্স, এস ও অ্যাসেন্ট। ফুটবলে মেতে ওঠার পাশাপাশি ক্রিকেটাররা অংশ নেন মানবিক কার্যক্রমে। যেখানে তিনজন ক্রীড়াবিদকে দেয়া হয় একবছরের শিক্ষা বৃত্তি। এদের মধ্যে দুজন বয়সভিত্তিক ক্রিকেট দলের ও আরেকজন জাতীয় ফুটবল দলের সদস্য। আয়োজকরা জানান, কর্মব্যস্ততার মাঝে এই টুর্নামেন্ট সাবেক ক্রিকেটারদের কিছুটা বিনোদনের উপলক্ষ্য এনে দেবে।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেট চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন

অনলাইন ডেস্ক

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেট চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদে নির্বাচিত হলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্রিকেটের চর্চা বাড়াতে চান কোচ নাজমুল আবেদিন ফাহিম।  ক্রিকেট উন্নয়নে কাজ করতে চান অবকাঠামো, খেলোয়াড় এবং টেকনিক্যাল ডেভেলপমেন্টকে প্রধান্য দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি। অন্যদিকে ক্রীড়াঙ্গনের পরিচিত সংগঠক মনজুর কাদের জানিয়ছেন নাজমুল হাসান পাপনের নেতৃত্বে ক্রিকেটকে আরো বেগোবান করতে চান তিনি।
 
বিসিবির নির্বাচনের মনোনয়ন পত্র বিতরণের দ্বিতীয় ও শেষ দিনে এখন পর্যন্ত বেশ কয়েকজন তুলেছেন নমিনেশন ফরম। বিকেএসপির কাউন্সিলর হয়ে ক্যাটাগরি ৩ এ মনোনয়ন তুলেছেন অভিজ্ঞ কোচ নাজমুল আবেদিন ফাহিম। এই ক্যাটাগরিতে তার প্রতিদন্দী হয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।


আরও পড়ুন

উপজেলা প্রশ্নে হাইকোর্টের নির্দেশনা ঐতিহাসিক ও যুগান্তকারী রায়: আ স ম রব

ইভ্যালির বিরুদ্ধে প্রতিযোগিতা কমিশনের মামলা

অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক

নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছে দুবাই শাসক


তিনি পরিচালক প্রার্থী হয়েছেন সাবেক ক্রিকেটার হিসেবে। এছাড়া সংগঠক এনায়েত হোসেন সিরাজ, গোলাম মুর্তজা পাপ্পা, ফাহিম সিনহাও মনোনয়ন পত্র কিনেছেন। ২৩ টি পরিচালক পদের জন্য হতে যাচ্ছে এই নির্বাচন। আর ২ টি পদে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দেয়া হবে মনোনিত পরিচালক। সবমিলে মোট ২৫ জন পরিচালক নির্ধারণ করবেন সভাপতি। যাদের উপর নির্ভর করবে আগামী ৪ বছরের জন্য বাংলাদেশের ক্রিকেটের ভাগ্য। ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

লা লিগা

আলভেস-আতলেটিকো

সরাসরি, সন্ধ্যা ৬টা

ভ্যালেন্সিয়া-বিলবাও

সরাসরি, রাত ৮-১৫ মিনিট

আরও পড়ুন


যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

আমাদের ফোন পেগাসাসের মাধ্যমে ট্যাপ করা হয়েছে

যারা কিয়ামতের দিন অন্ধ হয়ে উঠবে

গৃহবন্দী থেকে মুক্তি পেলেন মেং ওয়ানঝু


সেভিয়া-এসপানিওল

রিয়াল-ভিয়ারিয়াল

সরাসরি, রাত ১টা

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

ছোটপর্দায় আজকের খেলা

অনলাইন ডেস্ক

ছোটপর্দায় আজকের খেলা

আইপিএলে আজ মুখোমুখি হবে বেঙ্গালোর-চেন্নাই। বুন্দেসলিগায় মাঠে নামবে বায়ার্ন মিউনিখ।

ক্রিকেট

যুব টেস্ট, ৩য় দিন

বাংলাদেশ-আফগানিস্তান

সকাল ৯টা ৩০মিনিট

সরাসরি, বিসিবি ফেসবুক পেজ

আইপিএল

বেঙ্গালোর-চেন্নাই

রাত ৮টা

সরাসরি, স্টার স্পোর্টস ১ ও গাজী টিভি

ফুটবল

জার্মান বুন্দেসলিগা

গ্রুথের ফুর্ট-বায়ার্ন মিউনিখ

রাত ১২টা ৩০মিনিট

সরাসরি, সনি টেন ২

টেনিস

লেভার কাপ

ইউরোপ-বাকি বিশ্ব

রাত ৯টা

সরাসরি, সনি সিক্স


রও পড়ুন:

প্রেমের স্বীকৃতি না পেয়ে প্রেট্রোল ঢেলে আগুন দিলেন নারী!

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

মাদাগাস্কারে গরু চুরি নিয়ে সংঘর্ষে ৪৬ জন নিহত


news24bd.tv/ নকিব

 

পরবর্তী খবর

মেসিকে হটিয়ে শীর্ষে রোনালদো

অনলাইন ডেস্ক

মেসিকে হটিয়ে শীর্ষে রোনালদো

মেসিকে হটিয়ে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের তালিকার শীর্ষে উঠেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফোর্বস সাময়িকীর প্রতিবেদনে আবারো নিজের রাজত্ব ফিরে পেযেছেন সিআর স্যাভেন।

৩৬ বছর বয়সী রোনালদো গত মাসে ইউভেন্তুস ছেড়ে পুরনো ঠিকানা ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরেন। গ্রীষ্মের ওই দলবদলেই বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে যোগ দেন মেসি।

ফোর্বস সাময়িকীর হিসাবে, ২০২১-২২ মৌসুমে রোনালদো আয় করতে যাচ্ছেন ১২ কোটি ৫০ লাখ ডলার। এর মধ্যে ৭ কোটি ডলার ম্যানচেস্টার ইউনাইটেড থেকে প্রাপ্ত বেতন-ভাতা। বাকিটা আসবে এন্ডোর্সমেন্ট ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্যিক চুক্তি থেকে। গত বছর রোনালদোকে পেছনে ফেলে তালিকার শীর্ষে উঠেছিলেন মেসি। আর্জেন্টাইন তারকার এবারের সম্ভাব্য আয় সব মিলিয়ে ১১ কোটি ডলার। এর মধ্যে বেতন থেকে সাড়ে ৭ কোটি ডলার ও এন্ডোর্সমেন্ট থেকে সাড়ে ৩ কোটি ডলার। তালিকায় তিনে আছেন মেসির পিএসজি সতীর্থ নেইমার।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর