৩ সন্তান নিয়ে বিপাকে কোহিনুর

৩ সন্তান নিয়ে বিপাকে কোহিনুর

Other

৩ সন্তান নিয়ে অসহায় নোয়াখালীর কোহিনুর বেগম। খেয়ে না খেয়ে অর্থভাবে মানবেতর জীবনযাপন করছেন তিনি। টাকার অভাবে বন্ধ হয়ে যাচ্ছে সন্তানের পড়া।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তপুর গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের চাপরাশি বাড়ীর শহীদ উল্লার ছেলে রিকশা চালক মনির হোসেন।

দিনভর রিকশা চালিয়ে মনির কোনো প্রকার সংসার পরিচালনা করে আসছিল। এরই মাঝে কান্সারে আক্রান্ত হয়ে ১ বছর আগে ৩ সন্তানের জনক মনির মারা যায়। মৃত্যুকালীন সময়ে আধা শতাংশের একটি ঘরের ভিটে ছাড়া আর কিছু রেখে যেতে পারেনি মনির। কহিনুর-মনির দম্পতির প্রথম সন্তান সাইফুল ইসলাম (১০) সোনাইমুড়ী উপজেলার বজরা ইসলামীয়া হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র।
বর্তমানে পবিত্র কুরআন মজিদের ১৮ পারার হাফিজি শেষ করেছে। তাদের মেয়ে মরিয়ম বেগম (৬) স্থানীয় নুরানী মাদ্রাসায় পড়ে। অপর সন্তান কাউসার হোসেন(৪) ।

কহিনুর জানান, ৩ সন্তান নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন তিনি। তার মধ্যে ছেলে সাইফুল ইসলামকে প্রতি মাসে ২ হাজার টাকা মাদ্রাসায় পড়া খাবার হোস্টেল খরচ দিতে হয়। ২ বেলা ২ মুঠো ভাত জোগাড় করা তার পক্ষে কঠিন হয়ে পড়ছে। ২ হাজার টাকা করে এ পর্যন্ত মানুষের কাছ থেকে চেয়ে মাদ্রাসার খরচ দিয়ে আসছে কহিনুর। এখন আর পড়ার খরচ চালানো সম্ভব হচ্ছে না তার পক্ষে।

অর্থের অভাবে পড়া বন্ধের উপক্রম হয়ে পড়েছে মেধাবী হিফজ বিভাগের ছাত্র সাইফুল ইসলামের। কহিনুর দেশের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর বিকাশ নম্বর ০১৮৬২২৯১৬৪৭

আরও পড়ুন:


স্বেচ্ছাশ্রমে কর্দমাক্ত কাঁচা সড়ক সংস্কার করল কৃষকেরা

ঝিনাইদহে কঠোর লকডাউন উপেক্ষা করে বাইরে মানুষ

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


 news24bd.tv তৌহিদ