অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করালেন পুলিশ সুপার

অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করালেন পুলিশ সুপার

Other

ঝিনাইদহ পুলিশ সুপার মুতাছিরুল ইসলামের নির্দেশে অসুস্থ বৃদ্ধা নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। বুধবার রাতে এ মহতি কাজটি করেছেন সদর থানার ভারপ্রাপ্ত ওসি (তদন্ত) এমদাদুল হক।

আজ বৃহস্পতিবার জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নূরজাহান বেগম জানান, চিকিৎসারত ওই নারীর সাথে কথা বলে বোঝা গেছে তিনি দুর্বল এবং মানসিক সমস্যায় ভুগছেন। বর্তমানে তিনি কিছুটা স্বাভাবিক আছেন।

তবে বেশ কিছুদিন অনাহারে ছিলেন। সে কারণে অস্পষ্ট গলায় ওই নারী তার বাবার নাম তারক চান্দ্র দাস এবং বাড়ি রামপালের গিলেতলা বলে উল্লেখ করেছেন।

ওসি এমদাদুল হক জানান, প্রথমে লোকমুখে খবর পায়। বিষয়টি আমি আমার এসপি স্যারকে অবহিত করি।

 

এরপর স্যারের নির্দেশে শহরের ভুটিয়ারগাতি এলাকার মাহমুদ হাসান আলিফ নামে এক ব্যবসায়ীর নির্মাণাধীন ছয়তলা একটি বাড়ির নিচ থেকে সংজ্ঞাহীন অবস্থায় ওই নারীকে উদ্ধার করি। ফায়ার সার্ভিসের কর্মীদের সহয়োগিতায় তিনি শোভা বিশ্বাসকে বুধবার রাত সাড়ে আটটার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। উদ্ধার করার আগে এলাকাবাসীর কাজ থেকে জানতে পেরেছি ৪/৫দিন আগে কে বা কারা এ বৃদ্ধাকে রেখে গেছেন। সেই থেকে কেউ তাকে খাবার দেয়নি, খোঁজ নেয়নি।

ঝিনাইদহের সচেতন নাগরিক অবসর প্রাপ্ত অধ্যক্ষ হাফিজ ফারুক জানান, পুলিশের কাজ দেশের আইনশৃঙ্খলা রক্ষা করা, দেশকে সন্ত্রাসমুক্ত করে স্থিতিশীল সমাজ কায়েম করা। করোনাকালে তাদের দায়িত্ব বেড়েছে, বেশি মানবিক হতে নির্দেশ দেওয়া হয়েছে স্বয়ং পুলিশ বাহিনী প্রধানের পক্ষ থেকে। সে দায়িত্বের অংশ এবং মানবিক হৃদয় নিয়ে ৪/৫ দিন আগে স্বজনদের ফেলে যাওয়া ৫৬ বছর বয়সী এক অসুস্থ ও মানসিক বৈকল্যসম্পন্ন শোভা বিশ্বাসকে উদ্ধার করেছে। সেই সাথে ওই নারী হাসপাতালের মহিলা (মেডিসিন) ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসার খোঁজ খবরও নিচ্ছেন। সত্যিই বলতে পারি পুলিশ বাহিনী এটা করে যথেষ্ট প্রশংসিত হলেন।

আরও পড়ুন:


ঝিনাইদহে কঠোর লকডাউন উপেক্ষা করে বাইরে মানুষ

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


 news24bd.tv তৌহিদ