টি-টোয়েন্টিতে ভারত ৮১ রানে অলআউট!

টি-টোয়েন্টিতে ভারত ৮১ রানে অলআউট!

অনলাইন ডেস্ক

ভারতের তৃতীয়-চতুর্থ দলও বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে, কয়েকদিন আগে এমনটাই বলেছিলেন দলটির অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের ‘বি’ দল শ্রীলংকায় ম্যাচ জয়ের পর এমন দাম্ভিক বক্তব্য দিয়েছিলেন পান্ডিয়া।

আর সেই ভারত আজ সব উইকেট হারিয়ে একশো তো দূরের কথা ৯০ রানও করতে পারল না। শ্রীলংকার বোলাদের তাণ্ডবে ৮১ রানেই গুড়িয়ে গেছে ভারতের ইনিংস।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে সিরিজ জয় করল শ্রীলঙ্কা। আগে ব্যাটিং করে ভারত পায় কেবল ৮১ রানের সংগ্রহ। ৩৩ বল হাতে রেখেই সেই লক্ষ্য টপকে যায় শ্রীলঙ্কা।  

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে কলম্বোয় স্বাগতিকদের মুখোমুখি হয় ভারত।

আগে ব্যাট করতে নেমে ৬৩ রানেই ৮ উইকেট হারায় তারা। আশঙ্কা করা হচ্ছিল নিজেদের সর্বনিম্ন ৭৪ রানের স্কোরের রেকর্ডটা এবার ভেঙে ফেলে  কি না।

তা হতে দেননি কুলদীপ যাদব। তার ২৮ বলে ২৩ রানের অপরাজিত ইনিংসে সেই লজ্জার রেকর্ড এড়িয়ে ৮১ রানে থামে টিম ইন্ডিয়া। তবে টি-টোয়েন্টিতে এটি এখন ভারতের তৃতীয় সর্বনিম্ন স্কোর।

আজ ভারতের হয়ে দুই অঙ্কে পৌঁছুতে পেরেছেন মাত্র তিনজন। ওপেনার ঋতুরাজ, ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব। দলের সর্বোচ্চ জুটিট হয়েছে ষষ্ঠ উইকেটে ১৯ রানের।

ভারতের ব্যাটসম্যানদের এমন ধ্বংসস্তুপে পরিণত করার জন্য দায়ী ঙ্কান লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪ ওভারে ৪ উইকেট নিয়েছেন মাত্র ৯ রান দিয়ে। এমন রেকর্ড ভারতের বিপক্ষে এর আগে কখনোই কোনো লঙ্কান বোলারের নেই।

২০ রানে ২টি উইকেট নিয়েছেন অধিনায়ক দাসুন শানাকা। একটি করে নিয়েছেন দুষ্মন্ত চামিরা ও রমেশ মেন্ডিস। এ ছাড়া ৪ ওভারে মাত্র ১১ রান দিয়েছেন আকিলা দনাঞ্জয়া।

৭ উইকেটের জয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয় করল শ্রীলঙ্কা। ৮টি সিরিজ পরে টি-টোয়েন্টি সিরিজে হারের মুখ দেখল ভারত।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সংক্ষিপ্ত স্কোর

ভারত ৮১/৮ (২০ ওভার)
কুলদীপ ২৩*, ভুবনেশ্বর ১৬;
হাসারাঙ্গা ৪/৯, শানাকা ২/২০।

শ্রীলঙ্কা ৮২/৩ (১৪.৩ ওভার)
ধনঞ্জয়া ২৩*, মিনোদ ১৮, হাসারাঙ্গা ১৪*;
রাহুল ৩/১৫।

শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী

news24bd.tv/আলী