সেই ট্রাকচালকদের খুঁজছেন অলিম্পিক পদকজয়ী মীরাবাই চানু

সেই ট্রাকচালকদের খুঁজছেন অলিম্পিক পদকজয়ী মীরাবাই চানু

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকে ভারতের হয়ে প্রথম পদকজয়ী মীরাবাই চানু। ভারোত্তোলনে রুপা জিতে তাক লাগিয়ে দিয়েছেন গোটা ভারতবাসীর। পুরো দেশের মানুষ এখন তাকে একনামে চিনলেও জীবনের কঠিন সময়ে যারা তার পাশে এসে দাঁড়িয়েছিলো তাদেরকে ভোলেন নি তিনি। তাই অলিম্পিকে পদক জিতেও তাদের খোঁজ করছেন এই ভারতীয় ভারোত্তলক।

মীরাবাই চানুর গ্রাম নংপুক কাকচিং থেকে বেশ কিছুটা দূরে ইম্ফলের খুমান লাম্পাক স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করতে যেতেন চানু। বিনা পয়সায় তাকে বহু ট্রাকচালক সেসময় তাকে গ্রাম থেকে অনুশীলনে নিয়ে যেতেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকাকে চানু বলেন, “আমি সেই ট্রাকচালকদের সঙ্গে দেখা করতে চাই যারা আমাকে রোজ বাড়ি থেকে অনুশীলনে নিয়ে যেতেন। আমি তাদের আশীর্বাদ নিতে চাই।

আমার কঠিন সময় পাশে ছিলেন ওই ট্রাকচালকরা। আমি তাদের সঙ্গে দেখা করতে চাই। তাদের যদি কোনও সাহায্যের প্রয়োজন হয় আমি পাশে থাকতে রাজি। ”

নংপুকে চায়ের দোকান আছে চানুর মা সাইখোম ওংবি টম্বির। তিনি বলেন, “আমি চায়ের দোকান চালাই। সেখান থেকেই চানুকে নিয়ে যেতেন ওরা। ”

যাতায়াত খরচ বেঁচে যাওয়াতে চানুকে পুষ্টিকর খাবার দেওয়ার চেষ্টা করতেন বলেও জানিয়েছেন তার মা।


আরও পড়ুন:

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

সবচেয়ে দীর্ঘ সুড়ঙ্গ পথ উন্মোচন করল ইরান

পর্যটকদের জন্য খুলছে সৌদির দরজা

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত


চানুর ভাই বলেন, “আমাদের বাড়ি থেকে প্রায় ২০-৩০ কিলোমিটার দূরে চানুর অনুশীলনের জায়গা। মা, বাবা ওর হাতে ১০-২০ টাকা দিত। ছোট গ্রাম আমাদের। সবাই সবাইকে চেনে। সকালবেলা গ্রাম থেকে ট্রাক যেত বাজারে। আমরা জানতাম কোন দিন কে নিয়ে যাচ্ছেন চানুকে। একা একা অনুশীলনে যেতে হলেও কোনও দিন অভিযোগ করেনি ও। ”

news24bd.tv/ নকিব