যে কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে স্টোকস

যে কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে স্টোকস

অনলাইন ডেস্ক

ইংলিশ তারকা বেন স্টোকস ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছেন। শুক্রবার (৩০ জুলাই) স্টোকসের বিরতি নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

মুলত মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডার। সঙ্গে নিজের আঙ্গুলের চোটও এখনো পুরোপুরি সেরে উঠেনি তার।

বিরতিতে যাওয়ার এটিও অন্যতম কারণ।  

কয়েক দিন পরই ইংল্যান্ড টেস্ট সিরিজে মাঠে নামবে ভারতের বিপক্ষে। এই সিরিজের স্কোয়াডে ছিলেন স্টোকস। তার জায়গায় দলে নেওয়া হয়েছে ক্রেইগ ওভেটনকে।

 

স্টোকসের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে ইসিবি। সংস্থাটির পরিচালক অ্যাশলে গিলস বলেন, ‘বেন তার অনুভূতি প্রকাশের সাহস দেখিয়েছে। খেলোয়াড় মানসিক স্বাস্থ্য ভালো রাখার দিকে নজর দেওয়ায় সবসময়ই আমাদের প্রথম লক্ষ্য ছিল এবং থাকবে। যেকোনো লড়াইয়ের নিজেদের প্রস্তুত করা আমাদের খেলোয়াড়দের চিরাচরিত স্বভাব কিন্তু বর্তমানে মহামারীর কারণে অনেক কিছুই কঠিন হয়ে দাঁড়িয়েছে। ’

আরও পড়ুন:


বিট লবনের যত উপকার

ধানখেতে ৮ ফুট অজগর

সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরকারীদের গ্রেপ্তার দাবি হানিফের


 

ইসিবি সর্বদা স্টোকসের পাশে দাঁড়াবে বলেও জানান গিলস। তিনি বলেন, ‘বেনের যত সময় লাগে সে সেটা পাবে। ভবিষ্যতে দ্রুতই তাকে আবারও ইংল্যান্ডের পক্ষে খেলতে দেখার জন্য আমরা মুখিয়ে থাকব। ’

news24bd.tv/আলী