খুলছে পোশাক কারখানা, দৌলতদিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়
খুলছে পোশাক কারখানা, দৌলতদিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

খুলছে পোশাক কারখানা, দৌলতদিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

অনলাইন ডেস্ক

সরকারের দেওয়া কঠোর বিধিনিষেধ চলছে। যা শেষ হওয়ার কথা রয়েছে আগামী ৫ আগস্ট। এরমধ্যেই হঠাৎ করে আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

পোশাক কারখানা খোলার খবরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

মূলত গতকাল বিকেলের দিকে দেওয়া ঘোষণার পর থেকেই যে যেভাবে পারে ঢাকায় ফিরতে শুরু করেছে।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মত। তবে ফেরি পারাপারের সময় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছেন না যাত্রীরা।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে দৌলতদিয়া ঘাটে এসে ফেরিতে উঠছেন ঢাকামুখী হাজারো মানুষ। দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে যাত্রীরা অতিরিক্ত ভাড়া দিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার, মাহেন্দ্রা, মোটরসাইকেল, অটোরিকশায় করে ঘাটে আসছেন।

আরও পড়ুন


স্টিভ জবসের আড়াই কোটি টাকার চাকরির আবেদনপত্র আবারও নিলামে!

খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু অনেক কম

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা

আফগানিস্তানে চলা সংঘর্ষ ও প্রাণহানির জন্য যুক্তরাষ্ট্র দায়ী: চীন


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় মিলিয়ে ৮টি ফেরি চলাচল করছে। তবে ঘাটে পারের অপেক্ষায় কোনো সিরিয়াল নেই।

করোনার সংক্রমণ রোধে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এ বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। বিধিনিষেধে সব ধরনের গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ আছে। খাদ্যপণ্য উৎপাদন-প্রক্রিয়াকরণ, চামড়া পরিবহন-সংরক্ষণ ও ওষুধ খাত ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের শিল্প-কারখানা।

news24bd.tv এসএম

;