রাঙামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলিসহ আটক ৪
রাঙামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলিসহ আটক ৪

রাঙামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলিসহ আটক ৪

Other

রাঙামাটিতে অস্ত্র ও গুলিসহ ৪ জনকে আটক করেছে সেনাবাহিনী। শনিবার সকালে লংগদু উপজেলার দূর্গম ছোট কাট্টলী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের আস্তানা তল্লাশি চালিয়ে একটি একে ২২ রাইফেল, ৭৭ রাউন্ড এ্যামুনিশন, একটি ম্যাগাজিন, একটি ওয়াকিটকি সেট, ৪টি মোবাইল সেট, একটি সোলার চার্জার, ১টি ভূয়া আইডি কার্ড, রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার, চাঁদার রশিদ নগদ অর্থসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, সাইমন চাকমা (৪০), অন্নাসং চাকমা (৪৫), সুরেন চাকমা (৬৩), অনিল চাকমা(১৯)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট সংক্ষেপে ইউপিডিএফ এর সক্রিয় সশস্ত্র সদস্য বলে দাবি করেন।

সেনাবাহিনী সূত্রে জানা যায়, রাঙামাটির লংগদু উপজেলার দূর্গম ছোট কাট্টলী এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের গোপন আস্তানার খবর পেয়ে অভিযানে নামে সেনা সদস্যরা। এসময় ওই এলাকায় অবস্থান করছিল তারা। পরে সেনা সদস্যরা চারপাশ ঘেরাও করে তাদের অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়। এসময় তাদের আস্তানা তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও বিভিন্ন সরঞ্জম উদ্ধার করেন।

আরও পড়ুন:

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা

হেলেনাকে সম্মানের সঙ্গে ছাড়তে বললেন সেফুদা

সেনাবাহিনীতে বিভিন্ন বেসামরিক পদে ছয় শতাধিক নিয়োগ


রাঙামাটি লংগদু উপজেলা থানার কর্মকর্তা মো. আরিফুল আমিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রার্থমিক জিজ্ঞাসাবাদের পর আটক সশস্ত্র সন্ত্রাসীদের থানায় হস্তান্তর করেছে। এদের বিরুদ্ধে অস্ত্র, গুলি, চাঁদাবাজি বিরুদ্ধে আইনি মামলা করার প্রক্রিয়া চলছে।

সেনাবাহিনী জানায়, পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান এটি। পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/ নকিব

;