বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে। তারা অসহায় মানুষের পাশে না দাঁড়ানোর অক্ষমতা ঢাকতে মিথ্যাচার আর সরকারের বিরুদ্ধে অব্যাহত বিষোদগারকেই হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে।

আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত চট্টগ্রামে করোনা রোগী ও মরদেহ পরিবহনের জন্য গাউসিয়া কমিটির কাছে অ্যাম্বুলেন্স হস্তান্তর এবং করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের সংবিধান থেকে ৭ ধারা বাদ দিয়ে প্রমাণ করেছে আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের সংগঠন হচ্ছে বিএনপি। আর এই আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত বিএনপি যখন দুর্নীতি নিয়ে কথা বলে তখন মানুষের মুখে হাসি পায়। আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দলের এসব মুখরোচক কথার নৈতিক মানদণ্ড নিয়েও মানুষ পরিহাস করে।

বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, তাদের শাসনামলে তারা কোনও স্বীকৃত দুর্নীতিবাজ নেতা-এমপি-মন্ত্রীর বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়ার সাহস দেখাতে পেরেছিল? অন্যদিকে শেখ হাসিনার সে সৎসাহস আছে এবং তা করে দেখিয়েছেন। 

কাদের বলেন, অনিয়মকারী ও অপকর্মকারী যত বড়ই হন, শেখ হাসিনা সরকার কাউকে ছাড় দেয়নি। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। যা ইতোমধ্যেই তিনি প্রমাণ করেছেন। 

তিনি বলেন, অন্যদিকে বিএনপির সময়ে দুর্নীতি আর অপকর্ম দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে ছড়িয়ে পড়েছিল। বিএনপির ছিল দুর্নীতি তোষণ নীতি আর দলীয়ভাবেই করা হতো দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষকতা। তাদের শাসনামল আর দুর্নীতি সমার্থক হয়ে গিয়েছিল।

আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, মেগা-প্রকল্প বাস্তবায়নে যাদের কোনও সাহস ও সক্ষমতা ছিল না তাদের মেগাপ্রকল্প দেখে ঈর্ষায় কাতর হওয়াই স্বাভাবিক। বড় প্রকল্প নিতে সাহস লাগে, লাগে সক্ষমতা এবং প্রয়োজন হয় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন ও ভিশন।‌‌ বিএনপির ভিশন ছিল ক্ষমতার বিকল্প কেন্দ্র হাওয়া ভবন তৈরি করে চাঁদাবাজি আর লুটপাট করা।  

ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিকে এ উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আসুন সবাই মিলে একজন মানবিক ও দূরদর্শী নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারি থেকে দেশবাসীর সুরক্ষায় দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।

ওবায়দুল কাদের বলেন, শোকাবহ আগস্টে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ালে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। এই মহাদুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায় ও ভাসমান মানুষের পাশে দাঁড়াতে হবে।

করোনার পাশাপাশি ডেঙ্গুও এখন সমস্যা হয়ে পড়েছে এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি। 

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরও উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যকরী সদস্য রিয়াজুল কবির কাউছার ও সৈয়দ আবদুল আউয়াল শামীম প্রমুখ। 

অনুষ্ঠানে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

পরে সর্বসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী ও সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করেন নেতৃবৃন্দ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আওয়ামী লীগের বিরুদ্ধে ৭০ লাখ মামলা হবে : মোহাম্মদ সিরাজ

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের বিরুদ্ধে ৭০ লাখ মামলা হবে : মোহাম্মদ সিরাজ

আওয়ামী লীগ সরকারের আমলে পুলিশকে দিয়ে সারা দেশে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর বিরুদ্ধে এক লাখ রাজনৈতিক মামলা দেওয়া হয়েছে। আসামি করা হয়েছে ২৫ লাখ নেতা-কর্মীকে। তবে আওয়ামী লীগের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। আর এ সরকারের পতনের পর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিরুদ্ধে ৭০ লাখ মামলা হবে। কিন্তু তাদের বিরুদ্ধে যে মামলাগুলো হবে তা রাজনৈতিক কারণে হবে না-বরং গুম ও খুনের অভিযোগে দায়ের করা হবে বলে জানিয়েছেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজ।

জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বুধবার দুপুরে বগুড়া শহরের নওয়াব বাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে যুব সমাবেশে  প্রধান অতিথি  বক্তব্য তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, আপনারা আমাদের ভাই, আমাদের বোন, মা এবং বাবা। আপনারা রাষ্ট্রের হয়ে কাজ করুন। আপনাদের কোনো ভয় নেই।

আরও পড়ুন:

চাপের মুখে বাংলাদেশ

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

শাহরুখের সাথে জুটি থেকে সরে দাঁড়ালেন নায়িকা


 

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য মোশারফ হোসেন, জেলা বিএনপির সাবেক সভাপতি বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ও বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা। সমাবেশটি সঞ্চালনা করেন যুবদল বগুড়া জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম। সমাবেশ শেষে মঞ্চে কেক কাটা হয় এবং সেই কেকগুলো এতিম খানার শিশুদের মাঝে বিতরণের ঘোষণা দেওয়া হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

এ কে এম এনামুল হক শামীম

‘পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা’

অনলাইন ডেস্ক

‘পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা’

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু নির্বাচন কমিশনের অধীনেই হবে এবং সেই নির্বাচনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা। তিনি সততায়, মেধায় ও যোগ্যতায় সেরা বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

তিনি বলেন,তিনি (প্রধানমন্ত্রী) বিশ্বরেকর্ড সৃষ্টিকারী, জাতিসংঘে ১৮ বার সশরীরে উপস্থিত হয়ে বক্তব্য দিয়েছেন। তিনি যে সম্মান পেয়েছেন, তা বিরল সম্মান, পৃথিবীর কোনো সরকার বা রাষ্ট্রপ্রধান এটা পান নাই।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে নড়িয়া উপজেলা মাতৃছায়া ভবনে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কে এম এনামুল হক শামীম এসব কথা বলেন।

আরও পড়ুন:

চাপের মুখে বাংলাদেশ

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

শাহরুখের সাথে জুটি থেকে সরে দাঁড়ালেন নায়িকা


 

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন বাদশা শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন—সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, পৌরসভার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর শেখ, বিঝারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল রাজ্জাক হাওলাদার, ডিঙ্গামানিক ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসাইন খান, মোক্তারচর ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম চৌকিদার, চামটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন রাঢ়ী প্রমুখ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আওয়ামী লীগ ভয়ে দৌড়াবে, মনে করছেন দুদু

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ ভয়ে দৌড়াবে, মনে করছেন দুদু

এই সরকা‌রের হাত থে‌কে কেউ মু‌ক্তি এনে দি‌বে না নি‌জে‌দের‌ উঠে দাঁড়া‌তে হ‌বে বলে মনে করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বলেছেন, দেশে পরিবর্তনের ডাক আসছে। এজন্য আমাদের তৈরি হতে হবে।

আজ বুধবার (২৭ অক্টোবর) অক্টোবর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশনের উদ্যোগে এক আলোচনা সভায় দুদু আরও বলেন, বিএনপি থাকলে বাংলাদেশ থাকবে। শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান থাকলে বাংলাদেশের জনগণ থাকবে দেশের অস্তিত্ব থাকবে। জিয়াউর রহমান নিচ থেকে পরিবর্তন করতেন উপর থেকে না। তাহলে আমরা আন্দোলনের প্রত্যাশা করি নিচে থেকে উপর থেকে না। সে জন্য আসেন শহীদ জিয়াউর রহমানের মতো কথা কম বলি কাজ বেশি করি।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

মাঝনদীতে ফেরিতে পানি ঢোকে, দ্রুত চালিয়ে তীরে যায় চালক

পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি 


যে যেখানে যে অবস্থায় আছেন সবাইকে তৈরি হতে হবে মন্তব্য করে দুদু বলেন, এই সরকারে হাত থেকে মুক্তি কেউ এনে দিবে না। যদি না নিজেরা উঠে দাঁড়াই। আমার ধারণা একবার শক্ত হয়ে দাঁড়ালেই আওয়ামী লীগ কোনো দিকে দৌড়াবে কল্পনা করা কঠিন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

দুর্গাপূজাকে উছিলা করে মাঠ ঘোলার লক্ষ্যেই সাম্প্রদায়িক হামলা: ইনু

অনলাইন ডেস্ক

দুর্গাপূজাকে উছিলা করে মাঠ ঘোলার লক্ষ্যেই সাম্প্রদায়িক হামলা: ইনু

সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু

সকল সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিদের নিরাপদ আশ্রয় বিএনপি মন্তব্য করে সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বলেন, সাম্প্রদায়িক হামলার ক্ষেত্রে প্রশাসনের ব্যর্থতা ছিল। এজন্য উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয় কর্মচারীদের খুঁজে বের করে ও জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়াটাই এখন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার প্রধান চ্যালেঞ্জ।

আজ বুধবার স্বাধীনতার ৫০ বছর এবং জাসদের ৪৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের আগে সাতক্ষীরা সার্কিট হাউজে অবস্থানকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ইনু বলেন, দেশের ৩২ হাজার মণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা হলেও ৫০টি এলাকায় হামলার ঘটনা প্রশাসন ঠেকাতে পারেনি। তবে হামলাকারীদের অনেককে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

মাঝনদীতে ফেরিতে পানি ঢোকে, দ্রুত চালিয়ে তীরে যায় চালক

পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি 


তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার এবং শেখ হাসিনার সাংবিধানিক সরকারের পদত্যাগের প্রস্তাব মাঠে আসার পরই সাম্প্রদায়িক সহিংসতা শুরু হয়েছে। দুর্গাপূজাকে উছিলা হিসেবে গ্রহণ করে অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠার জন্য মাঠ ঘোলা করার লক্ষ্যেই এই সাম্প্রদায়িক হামলা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

রেজা ও নুরের বিরুদ্ধে মামলার আবেদন

অনলাইন ডেস্ক

রেজা ও নুরের বিরুদ্ধে মামলার আবেদন

গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া, সদস্য সচিব নুরুল হক নুরসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ বুধবার বিকেলে রাজধানীর শাহবাগ থানায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন মামলার আবেদন করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আবেদনে রেজা কিবরিয়া ও নুরুল হক ছাড়াও যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমানের নাম রয়েছে। মামলার আবেদনে সাম্প্রদায়িক হামলার নির্দেশ ও এতে মদদদানের অভিযোগ আনা হয়েছে। গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর একটি গণমাধ্যমকে বলেন, এ মামলার আবেদন নিয়ে আমরা মোটেও বিচলিত নই। মামলাটি রাজনৈতিকভাবে দেখার হলে রাজনৈতিকভাবে, আইনগতভাবে দেখার হলে আইনগতভাবে দেখব।

মামলা সূত্রে জানা গেছে, ‘গত ১৫ অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের বিজয়া দশমীর পূজা উৎসবে বাংলাদেশ গণ অধিকার পরিষদের কতিপয় নেতাকর্মী বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে নুরুল হক নুর ও রেজা কিবরিয়ার নির্দেশে জে এম সেন হলসহ বিভিন্ন পূজা মণ্ডপে হামলা চালিয়েছে। যাদের কেউ কেউ পরবর্তীতে গ্রেপ্তার হয়েছে। ঘটনার পরপরই যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এ ঘটনা অস্বীকার করেন। একই সঙ্গে হিন্দু ধর্মকে অবমাননা করে বক্তব্য দেন। তার ওই বক্তব্য বাংলাদেশে ধর্মীয় বিভেদ সৃষ্টি করে এবং কুমিল্লা, চট্টগ্রামসহ সারাদেশে মন্দিরে হামলায় বিএনপি-জামায়াতের কর্মীদের উস্কে দেয়।

আরও পড়ুন:

সব ধর্মের মানুষের জন্য মাদ্রাসা উন্মুক্ত করে দেওয়া হোক : জাফরুল্লাহ

৬ শিশুকে বলাৎকারের অভিযোগ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সাময়িক বহিস্কার

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

এতে আরও বলা হয়, রেজা কিবরিয়া, নুরুল হক ও তারেক রহমান রাষ্ট্রের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এমনকি গত ২৬ অক্টোবর পল্টনের জামান টাওয়ারে গণ অধিকার পরিষদের আহ্বায়ক নিষিদ্ধ সংগঠন জামায়াতের সঙ্গে জোট করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করার ঘোষণা দিয়েছেন- যা দেশের প্রচলিত আইন ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। এছাড়া নুর চট্টগ্রামের জে এম সেন হলের পূজামণ্ডপে হামলাকারীদের নিরপরাধ বলে বক্তব্য দিয়েছেন- যা সাম্প্রদায়িক হামলাকে উস্কে দেওয়ার শামিল।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর