নকল ওষুধে সয়লাব পঞ্চগড়

নকল ওষুধে সয়লাব পঞ্চগড়

Other

উত্তরের জেলা পঞ্চগড়ের ওষুধের দোকানগুলোতে ভেজাল ও নকল ওষুধে সয়লাব।   স্থানীয়দের অভিযোগ, জ্বর, সর্দি, কাশি ও ভিটামিন জাতীয় সিরাপের নকল ওষুধ বিক্রি হচ্ছে। এতে প্রতারিত হচ্ছেন রোগী ও স্বজনরা।  

আবার চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া প্রকাশ্যে বিক্রি হচ্ছে নেশাজাতীয় ট্যাবলেট ও ইনজেকশন।

বিশেষজ্ঞরা বলছেন, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ওষুধ সেবনে মানুষের মৃত্যুঝুঁকি বাড়ছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার তাগিদও দিয়েছেন তারা।  

পঞ্চগড়ের বিভিন্ন  ওষুধের দোকানে নকল ও ভেজাল ওষুধ দেদারছে বিক্রি হচ্ছে। এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী নকল ওষুধের রমরমা ব্যবসা করে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা।

স্থানীয়দের অভিযোগ, করোনা মহামারীর এই সময়ে পঞ্চড়ড়ে বেড়েছে জ্বর, সর্দি কাশির রোগী। এই সুযোগে জ্বর, সর্দি, কাশি ও  ভিটামিন জাতীয় সিরাপের নকল ওষুধ বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। আসল ওষুধ চিনতে না পেরে নকল ওষুধ কিনে প্রতারিত হচ্ছেন অনেকে।

আবার চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া প্রকাশ্যে বিক্রি হচ্ছে নেশাজাতীয় ট্যাবলেট ও ইনজেকশন। সংশ্লিষ্টরা বলছেন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধ না হলে মৃত্যুঝুঁকি বাড়বে। এমন প্রেক্ষাপটে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিও জানিয়েছেন তারা।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


অবশ্য জেলা প্রশাসক বলছেন, এ বিষয়ে এরই মধ্যে নানা উদ্যোগ নেয়া হয়েছে। পঞ্চগড়ে  ড্রাগ লাইসেন্স আছে এমন ওষুধের দোকানের সংখ্যা সাত’শ। আর লাইসেন্স বিহীন দোকান রয়েছে তের’শ।

news24bd.tv নাজিম

;