হাসপাতাল থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা

অনলাইন ডেস্ক

হাসপাতাল থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা

হাসপাতালে দ্বিতীয় তলার করিডোর থেকে করোনা আক্রান্ত এক নারী হঠাৎ করে নিচে লাফিয়ে পড়েন। এতে গুরুতর আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। ধারণা করা হচ্ছে, করোনায় আক্রান্ত এই নারী যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মাহত্যার চেষ্টা করেন।

শনিবার (৩১ জুলাই) বিকেলে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এমন ঘটনা ঘটে।

এতে গুরুতর আহত বিউটি বেগমকে অর্থোপেডিক্স বিভাগে ভর্তি করা হয়েছে। তার মাথা, কোমর, হাত ও পায়ে মারাত্মক আঘাত পেয়েছেন। 

হাসপাতাল সূত্রে জানা যায়, আহত বিউটি বেগম করোনা পজিটিভ হয়ে হাসপাতালের দ্বিতীয় তলায় আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। 

তার শাশুড়ি জানান, তাদের বাড়ি চাঁদপুর হাইমচর উপজেলার আলগী গ্রামে। বিউটি বেগম তার ছেলে খোকন মিয়ার স্ত্রী। 

তিনি জানান, গত ১১ দিন যাবৎ তার ছেলের বউকে নিয়ে ওই ওয়ার্ডে অবস্থান করছেন। পারিবারিকভাবে তাদের কোনো ঝামেলা নেই বলেও তিনি জানান। ঘটনার সময় তার ছেলের বউকে বিছানায় রেখে বাথরুম থেকে ফিরে এসে এই ঘটনা শুনতে পান।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


 

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার রায়হান মোহাম্মদ ওমর ফারুক রূপক জানান, ঘটনার সম্পর্কে আমিও প্রথমে কিছুই বুঝতে পারেনি। রোগী দেখার ফাঁকে জানতে পারি এক নারী রোগী দ্বিতীয় তলা থেকে লাফ দিয়েছেন। তবে সে করোনা পজিটিভ রোগী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কক্সবাজার যাওয়ার পথে বাসের ভেতর সন্তান প্রসব

অনলাইন ডেস্ক

কক্সবাজার যাওয়ার পথে বাসের ভেতর সন্তান প্রসব

কক্সবাজার যাওয়ার পথে চট্রগ্রামের পটিয়ায় বাসের ভেতরে সন্তান জন্ম দিয়েছেন এক নারী। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে অন্তঃসত্ত্বা ওই নারীর প্রসব বেদনা শুরু হয়। এ সময় চালক বাসটি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে নিয়ে যান। সেখানেই প্রসূতির নিরাপদ ডেলিভারির ব্যবস্থা করেন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও নার্সরা।

ওই নারী নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় স্বামীর সঙ্গে থাকতেন। তার স্বামী পেশায় রিকশাচালক। স্বামীর বাড়ি ময়মনসিংহ জেলায়। সোমবার নারায়ণগঞ্জ থেকে কক্সবাজারের চকরিয়ায় বাবার বাড়ি যাচ্ছিলেন তিনি।

জানা গেছে, বাসেই ওই নারীর প্রসব বেদনা শুরু হলে টিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এসে বাসের যাত্রীরা জানায় বাসে একজন প্রসূতি আছেন। হাসপাতালের চিকিৎসকদের বাসে গিয়ে তাকে দেখার জন্য অনুরোধ করেন। 

পরে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক রাজীব দে মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিনকে সাথে নিয়ে বাসের ভেতর ওই নারীকে দেখতে যান। এ সময় তারা দেখেন ওই নারীর ডেলিভারি হবার পথে। তাই তারা বাসেই প্রসূতির নিরাপদ ডেলিভারির ব্যবস্থা করেন। রাত সোয়া তিনটার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে প্রসূতি মা পুত্র সন্তানের জন্ম দেন। পরে বাচ্চা এবং মাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রসব পরবর্তী চিকিৎসা দেওয়া হয়।


সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার

মিডিয়া ভুয়া খবর ছড়িয়েছে: বাপ্পী লাহিড়ি


 

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক রাজীব দে বলেন, রাতে একটি গাড়িতে এক নারীর লেবার পেইন উঠলে কয়েকজন হাসপাতালের জরুরি বিভাগে খবর দেয়।  গাড়িতেই বাচ্চা প্রসবের ব্যবস্থা করা হয়। পরে মা ও নবজাতককে পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে মা ও শিশু সুস্থ আছেন।  

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সাদা বাঘ শুভ্রার ঘরে ডোরাকাটা শাবক

নয়ন বড়ুয়া জয়

চট্টগ্রাম চিড়িয়াখানায় বিরল প্রজাতির সাদা বাঘ শুভ্রার ঘরে হুলদ কালো ডোরাকাটা শাবক।বাচ্চা জন্মের পর বাঘিনি হিংস্র হওয়ায় মানুষের আদরেই বড় হচ্ছে সাদা বাঘের বাচ্চা। ছাগলের দুধ খাওয়ায়ে বাঁচিয়ে রাখার চেষ্টা চিড়িয়াখানার কিউরেটর শাহাদাতের।বাঘের সংখ্যা বেড়ে যাওয়ায় খুশি দর্শনার্থীরা।তবে দর্শনার্থীদের আরো আকর্ষন বাড়াতে হাতিসহ আরো নানা প্রানী বাড়ানোর চেষ্টা কর্তৃপক্ষের। 

চট্টগ্রাম চিড়িয়াখানার বাঘের খাঁচায় একের পর এক শাবকের জন্ম।২০১৬ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকা থেকে চট্টগ্রাম চিড়িয়াখানায় ‘রাজ ও পরী’কে আনা হয়েছিল। ২০১৮ সালের ১৯ জুলাই পরী প্রথম তিনটি বাচ্চা প্রসব করে। তার একদিন পর একটি শাবক মারা যায়। বেঁচে থাকা দুটির মধ্যে একটি বিরল সাদা বাঘ। যার নাম রাখা হয় ‘শুভ্রা’।এই শুভ্রা এখন জন্ম দিয়েছে আরেকটি ফুটফুটে ডোরাকাটা শাবক।

তবে নতুন শাবকের জন্মের পর সাদা বাঘিনি হিংস্র প্রকৃতির হওয়ায় বাচ্চাকে মেরে ফেলার ভয়ে ফিডারে ছাগলের দুধ খাওয়ায়ে বাঁচিয়ে রাখার চেষ্টা করছে  চিড়িয়াখানার কিউরেটর শুভ।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


চট্টগ্রাম চিড়িয়াখানায় বাঘের সংখ্যা এখন দশটি।বেশি বাঘ থাকায় খুশি দর্শনার্থীরা।
শুধু বাঘ নয় হাতিসহ আরো নতুন নতুন প্রানী যুক্ত করার চেষ্টা করছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তবে সাদা বাঘের শাবক সাদা না হওয়ায় হতাশ চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শহীদ বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

শহীদ বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশী সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বনানী সামরিক কবরস্থানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানসহ ঢাকা সেনানিবাসের উর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

জানাজার পর ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান মরহুমের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি মরহুমের জ্যেষ্ঠ পুত্র এ কে এম সাদমান সাকিব (৬) এবং মরহুমের কনিষ্ঠ ভ্রাতা মেজর এ কে এম আসিফ মাসুদ’কে সমবেদনা জানান এবং সেনাবাহিনীর পক্ষ থেকে উক্ত পরিবারকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


পরে শান্তিরক্ষী সেনাকর্মকর্তার মরদেহ ঢাকাস্থ তুরাগে তাঁর নিজ বাড়িতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর দাফনকার্য সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি তাঁর স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে গেছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত বুধবার (৮ সেপ্টেম্বর) ঘানা’র আক্রাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে মৃত্যুবরণ করেন সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসান। 

 news24bd.tv/আলী  

পরবর্তী খবর

কাল থেকে বাস্তবায়ন হচ্ছে না সিএনজি পাম্প বন্ধের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

সিএনজি পাম্প বন্ধের সিদ্ধান্ত কাল থেকে বাস্তবায়ন হচ্ছে না।

কারণ ৩ ঘণ্টা বন্ধের দাবি জানিয়েছিলেন ফিলিং স্টেশন মালিক সমিতির নেতারা। এ অবস্থায় প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পেট্রোবাংলা। 

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

এর আগে পিক আওয়ারে বিদ্যুৎ উৎপাদনে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য, বুধবার থেকে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন, বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ৬ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায় সরকার। সোমবার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আজ ঢাকার যা যা বন্ধ ও খোলা

অনলাইন ডেস্ক

আজ ঢাকার যা যা বন্ধ ও খোলা

দিনের শুরুতেই মাথায় পরিকল্পনা থাকে কর্মব্যস্ত এই নগরে ছোটাছুটির গন্তব্যটা কোথায় কোথায় হবে। সেটাও অনেকটা নির্ধারিত নিজের ও পরিবারের কাজের ওপর। শপিংমল, পার্ক ও বিনোদন কেন্দ্র গুলোতেই থাকে সচরাচর সবার ঝোঁক। দিনের শুরুতেই পরিকল্পনা করে রেখেছেন এখানে যাবেন, সেখানে যাবেন। পরিকল্পনা মতই নির্দিষ্ট স্থানে ঠিকই গেলেন, কিন্তু গিয়ে দেখলেন তা বন্ধ। তখন মেজাজটা যে কত খারাপ হয় সেটা আর বলার ভাষা থাকে না। তাই জেনে নিন রাজধানীতে আজ মঙ্গলবার যে সব  এলাকা এবং মার্কেটগুলো বন্ধ থাকবে।

বন্ধ থাকবে যেসব মার্কেট
বসুন্ধরা সিটি, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, সেজান পয়েন্ট, নিউ মার্কেট, চাঁদনী চক, চন্দ্রিমা মার্কেট, গাউছিয়া, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজা মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আজম মার্কেট, রাইফেলস স্কয়ার, অর্চাড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মেট্রো শপিং মল, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, আনাম র‍্যাংগস প্লাজা, কারওয়ান বাজার ডিআইটি মার্কেট, অর্চিড প্লাজা।

বন্ধ থাকবে যেসব এলাকার দোকানপাট
কাঁঠালবাগান, হাতিরপুল, মানিক মিয়া অ্যাভিনিউ, রাজাবাজার, মণিপুরিপাড়া, তেজকুনীপাড়া, ফার্মগেট, কারওয়ান বাজার, নীলক্ষেত, কাঁটাবন, এলিফ্যান্ট রোড, শুক্রাবাদ, সোবহানবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, জিগাতলা, রায়েরবাজার, পিলখানা, লালমাটিয়া।

news24bd.tv/আলী

পরবর্তী খবর