আইএসের হামলায় পুলিশ সদস্য এবং তার বাবা ও ভাইসহ নিহত ৪

আইএসের হামলায় পুলিশ সদস্য এবং তার বাবা ও ভাইসহ নিহত ৪

অনলাইন ডেস্ক

ইরাকের পশ্চিম ও পূর্বাঞ্চলে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) পৃথক হামলায় ৪ জন নিহত হয়েছেন। রাজধানী বাগদাদ থেকে ১৬০ কিলোমিটার পশ্চিমে এই হামলার ঘটনা ঘটে।

আইএস স্থানীয় সময় গতকাল শনিবার (৩১ জুলাই) রাতে এক পুলিশ সদস্যের বাড়ি লক্ষ্য করে হামলা চালায়। হামলায় পুলিশ সদস্য এবং তার বাবা ও ভাই নিহত হয়েছেন।

এ ঘটনায় আরও ছয়জন আহত হয়েছেন।

পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশের পুলিশ কর্মকর্তা আবদুল সাত্তার আল দুলাইমি জানিয়েছে, হামলাকারীদের ধরতে নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করেছে।

প্রাদেশিক পুলিশের আরেক কর্মকর্তা আব্বাস আল-নাদাবি বলেন, আইএস জঙ্গিরা শুক্রবার (৩০ জুলাই) রাতে পূর্ব প্রদেশ দিয়ালা প্রদেশের জালাওলা শহরের বাইরে একটি আবাসিক এলাকায় ইরাকি সেনাদের ওপর গুলি চালায়। ওই হামলায় একজন সৈন্য নিহত ও আহত হয়েছেন ছয়জন।

আরও পড়ুন


তুরস্কের ভয়াবহ দাবানল নেভাতে দমকল বিমান পাঠিয়েছে ইরান

জাহাজ আটক করল যুক্তরাষ্ট্র, সেনাদের যুদ্ধের প্রস্তুতির নির্দেশ কিমের

আজ থেকে পোশাক কারখানা খোলা, মানতে হবে ১৫ শর্ত

সূরা বাকারা: আয়াত ১১-১৩, নিফাক বা কপটতা


২০১৪ সালের জুন মাসে সিরিয়া ও ইরাক অধ্যুষিত অঞ্চলে নিজেদের খেলাফত ঘোষণা করে আইএস। তিন বছরের মাথায় মার্কিন-নেতৃত্বাধীন জোট বাহিনীর হাতে পরাজয়ের মধ্য দিয়ে আইএস খেলাফতের অবসান ঘটে। লড়াই শেষ হলেও প্রায় ১০ হাজার আইএস যোদ্ধা ইরাক ও সিরিয়ায় পালিয়ে যায়।

সম্প্রতি ইরাকে আবারও সংগঠিত হতে শুরু করেছে সন্ত্রাসী গোষ্ঠী আইএস। মসুলে চূড়ান্ত পরাজয়ের চার বছর পর তারা ইরাকে সামরিক ও নিরাপত্তা বাহিনীর তল্লাশি চৌকিগুলোতে হামলা, স্থানীয় নেতাদের গুপ্তহত্যা এবং বিদ্যুৎ গ্রিড ও তেলখনিগুলোতে হামলা চালিয়ে নিজের সংগঠিত হওয়ার কথা জানান দিচ্ছে। সম্প্রতি এক বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

news24bd.tv এসএম