মহেশপুরে প্রতারক চক্রের হোতা আটক
ছিনতাইকৃত মোটরসাইকেল ও মোবাইল উদ্ধার

মহেশপুরে প্রতারক চক্রের হোতা আটক

Other

ঝিনাইদহের মহেশপুরে প্রতারক চক্রের হোতো ইসমাইল হোসেন আবির সঙ্গীসহ পুলিশের হাতে আটক হয়েছে। পরে তাকে নিয়ে ওই রাতেই অভিযান চালিয়ে ছিনতাইকৃত মোটরসাইকেল, ৬টি দামি মোবাইল, খেলনা পিস্তল ও মোবাইলের একাধিক সিমসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। সে সময় তার সহযোগী উত্তম কেউ আটক করা হয়েছে।

মহেশপুর ও চুয়াডাঙ্গা থানার পুলিশ জানান, উপজেলার পুরন্দপুর গ্রামের আনসার আলীর ছেলে ইসমাইল হোসেন আবির (৩৫) দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় ডিবি পুলিশের কর্মকর্তা সেজে চাঁদাবাজি ও সেনা অফিসারের পরিচয় দিয়ে চাকুরি দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল।

একই কৌশলে মোবাইল ও মোটরসাইকেল ছিনতাইয়ের সিন্ডিকেট গড়ে তোলে সে।  

চুয়াডাঙ্গা সদর থানার ওসি জিহাদ ফকরুল আলম খাঁন জানান, সু-নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পুরন্দপুর স্কুল পাড়ার প্রতারক ইসমাইল হোসেন আবিরকে চুয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করে তাকে নিয়ে মহেশপুরে অভিযান চালিয়ে তার সহযোগী বিমল দাসের ছেলে উত্তমকে আটক করা হয়।  

এ সময় তাদের হেফাজত থাকা চুয়াডাঙ্গা জেলার ছিনতাই হওয়া ৬টি দামি মোবাইল ও একাধিক মোবাইলের খাপ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা থানায় একাধিক মামলা রয়েছে।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, আবির দীর্ঘদিন ধরে সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে চাকুরি দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। গত কয়েক বছর আগে ঢাকা কচুক্ষেতে মনি বেগম নামে এক নারীর কাছ থেকে তার ভাইপোকে চাকুরি দেওয়ার নাম করে ৩ লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে আসে।  

গ্রামে এক কলেজ ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে ছাড়াছাড়ি হয়ে যায়। সে প্রতারণার করে এক ডজন বিয়ে করেছে বলে খবর পাওয়া গেছে। এলাকায় একটি ভূয়া এনজিও খুলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে পালিয়ে ছিল। আজ রোববার সকালে চুয়াডাঙ্গা থানা পুলিশ আবির ও তার সহযোগীকে আদালতে সোপর্দ করে।

আরও পড়ুন:


বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়

এবার পর্নোগ্রাফি শুটিংয়ের অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা


news24bd.tv / কামরুল