ঢাকায় অ্যাস্ট্রোজেনেকার দ্বিতীয় ডোজ শুরু আজ
ঢাকায় অ্যাস্ট্রোজেনেকার দ্বিতীয় ডোজ শুরু আজ

ঢাকায় অ্যাস্ট্রোজেনেকার দ্বিতীয় ডোজ শুরু আজ

Other

আজ থেকে অক্সফোর্ড অ্যাস্ট্রোজেনেকার টিকার দ্বিতীয় ডোজ পাবে রাজধানীর মানুষ। ৭ আগষ্ট থেকে শুরু হচ্ছে করোনা টিকা প্রয়োগের প্রান্তিক পরিকল্পনা। যার মাধ্যমে সারা দেশের ইউনিয়ন পর্যায়েও দেয়া হবে করোনা টিকা। স্বাস্থ্য মন্ত্রী বলছেন জাতীয় পরিচয় পত্র না থাকলেও বিশেষ ব্যবস্থায় টিকা পাবেন বয়োজৈষ্ঠ্যরা।

এদিকে হঠাৎ করে রাজধানীমুখী জনস্রোত নিয়ে করোনা সংক্রমণ বৃদ্ধির শঙ্কায় পড়েছে স্বাস্থ্য সেবা বিভাগ।

সারাদেশে বিপুল সংখ্যক মানুষের মাঝে টিকা প্রয়োগের জন্য মহাপরিকল্পনা হাতে নিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ। যার মাধ্যমে দেশের ইউনিয়ন পর্যায়েও টিকা পাবেন সকলে।

এর ফলে বাড়বে টিকা কেন্দ্র, বয়োজৈষ্ঠ্যদের জন্য থাকছে জাতীয় পরিচয়পত্র ছাড়াই টিকার পাওয়ার ব্যবস্থা। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও স্বাস্থ্যমন্ত্রী জানান এই মাইক্রোপ্ল্যানের বিস্তারিত।

এদিকে, যারা অক্সফোর্ড অ্যাস্ট্রোজেনেকার টিকার দ্বিতীয় ডোজের অপেক্ষায় ছিলেন ঢাকায় তারা টিকা পাবেন কাল থেকেই। সারা দেশে তা দেয়া হবে ৭ তারিখ থেকে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।   

আরও পড়ুন:


তাহাজ্জুদ নামাজের ফজিলত

দোয়া ইউনুস পড়ার সঠিক নিয়ম

জাহাজে হামলার ঘটনায় ইরানকে দায়ী করেছে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র

তুরস্কে ভয়াবহ দাবানালে মৃত্যু বেড়ে ৮

তবে করোনা বিধি নিষেধের মধ্যেই শিল্পকারখানায় কাজে যোগ দিতে যে হারে মানুষ ঢাকায় ফিরছে, তাতে সংক্রমণ আরও বৃদ্ধির শঙ্কা করছে স্বাস্থ্য সেবা বিভাগ।

এছাড়াও সকল বয়সী মানুষের পাশাপাশি গর্ভবতী নারীদেরও টিকা প্রয়োগ করতে চায় স্বাস্থ্য অধিদপ্তর। এ বিষয়ে সুপারিশও করেছে টিকা কমিটি। যা এখনও মন্ত্রণালয়ের চুড়ান্ত অনুমোদনের অপেক্ষায়।

news24bd.tv রিমু