অলিম্পিক নিষ্পত্তি হয়েছে সুইমিং ইভেন্টের সবকটি স্বর্ণের

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকে রোববার নিশ্পত্তি হয়েছে সুইমিং ইভেন্টের সবকয়টি স্বর্ণের। আর সুইমিংয়ে জয়জয়কার ছিলো মার্কিন যুক্তরাষ্ট্রের। ছেলেদের মিডলে রিলেতে স্বর্ণ জিতে এবারের আসর থেকে ৫টি স্বর্ণ জিতে নিয়েছেন মার্কিন সাঁতারু ড্রেসেল।  

এছাড়াও, সাঁতারের দুটি ইভেন্টে নিয়ে দুটিতেই স্বর্ণ জিতে নিয়েছেন ফিঙ্কে।

অন্যদিকে, মেয়েদের সাঁতারে ৭টি পদক নিয়ে আসর শেষ করেছেন অস্ট্রেলিয়ার সাঁতারু ম্যাককিওন।  

টোকিও অলিম্পিকসে শেষ হয়েছে সুইমিং ইভেন্ট। আর শেষটা রেকর্ড দিয়ে রাঙ্গিয়েছে যুক্তরাষ্ট্র। পুরুষ ১০০ মিটার মিডলে রিলেতে ৩ মিনিট ২৬ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়ে স্বর্ণ জিতে নিয়েছে যুক্তরাষ্ট্র।

২০০৯ সালে ইতালির রোমে ৩ মিনিট ২৭ দশমিক ২৮ সেকেন্ড টাইমিং করে এ ইভেন্টে আগের বিশ্বরেকর্ডটি গড়েছিল তারা।

এ ইভেন্টে ইউরোপিয়ান রেকর্ড টাইমিং ৩ মিনিট ২৭ দশমিক ৫১ সেকেন্ড সময় নিয়ে রৌপ্য জিতেছে গ্রেট ব্রিটেন। আরে ব্রোঞ্জ গেছে ইতালির ঘরে।

এদিকে, ছেলেদের ৫০ মিটার ফ্রী স্টাইল ইভেন্টেও স্বর্ন জিতে নিয়েছে সার্কিন সাঁতারু কেলেব ড্রেসেল। ইভেন্টে ২১ দশমিক ০৭ সেকেন্ড সময় নিয়ে তিনি ভাঙ্গেন ২০০৮ সালে বেইজিং অলিম্পিকসে ২১ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে ব্রাজিলের সাঁতারু সেজার সিলোর গড়া আগের রেকর্ড। ফলে সম্ভাব্য ৬টি স্বর্নের মধ্যে ৫টিই জিতে নিয়েছেন ড্রেসেল। পাশাপাশি আসরে, তিনটি অলিম্পিক ও একটি বিশ্ব রেকর্ড গড়েছেন এই মার্কিন সাতারু।

অন্যদিকে, আসরে মোর্টে মোটে দুটি ইভেন্টে অংশ নিয়েছিলেন মার্কিন সাতারু রবার্ট ফিঙ্ক। আর দুটিতেই স্বর্ণ বাগিয়ে নিয়েছেন তিনি। ৮০০ মিটারের পর ১৫০০ মিটার ফ্রিস্টাইলেও সোনার পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের এই সাঁতারু।

এছাড়াও, নারীদের ৫০ মিটার ফ্রিস্টাইলে অলিম্পিক্সের রেকর্ড গড়ে স্বর্ণ জিতে নিয়েছেন অস্ট্রেলিয়ান সাতারু ম্যাককিওন। অ্যাকুয়াটিকস সেন্টারে ৫০ মিটার ফ্রিস্টাইলে ২৩ দশমিক ১ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়েন তিনি।

পাশাপাশি, ১০০ মিটার মিডলে রিলেতে এমা ম্যাককিওন পেয়েছেন দলগত সোনা জয়ের স্বাদ। অস্ট্রেলিয়ার এই সাঁতারু গড়েছেন অনন্য কীর্তিও। প্রথম মহিলা সাঁতারু হিসেবে এক আসরে জিতেছেন রেকর্ড ৭টি পদক। যেখানে ৪টি স্বর্ণের পাশাপাশি রয়েছে তিনটি ব্রোঞ্জ।

আরও পড়ুন:


চট্টগ্রামে করেনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু

পিয়াসা ও মৌ উচ্চবিত্তদের বাসায় ডেকে ব্ল্যাকমেইল করত : হারুন

৯৯৯ এ ফোন কলেবারান্দার কার্নিশ আটকে পড়া কিশোরী উদ্ধার

পোশাকের নেমপ্লেট খুলে চাঁদাবাজির অভিযোগে এসআই স্ট্যান্ড রিলিজ


news24bd.tv / কামরুল