সরকার শনাক্ত-মৃত্যু নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে: ফখরুল

সরকার শনাক্ত-মৃত্যু নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে: ফখরুল

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণের ‘আক্রান্ত ও মৃত্যুর’ সংখ্যা নিয়ে সরকার জাতিকে মিথ্যা তথ্য দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, আমরা পড়েছি দুটো দানবের হাতে। একদিকে করোনা দানব, আর একদিকে আওয়ামী লীগ দানব।

এই দুই দানবের চাপে পড়ে গোটা জাতির প্রাণ ওষ্ঠাগত। সরকারি হিসেবে রোববার পর্যন্ত ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এটা একদম ডাহা মিথ্যা কথা।  

বিএনপি মহাসচিব বলেন, তারা টেস্টইতো করতে পারছে না।

উপজেলা পর্যায়ে টেস্ট দেয় না। জেলা পর্যায়ে দেয়, সেখানে গিয়ে টেস্ট করতে পারে না। ঢাকায় যে টেস্ট সেন্টারগুলো আছে সেখানে দু’ঘণ্টা টেস্ট হয় বাকি আর হয় না। এরপরে তারা যে তথ্যগুলো দেয় সেগুলো জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য দেয়।   

মির্জা ফখরুল বলেন, তারা(সরকার) বলছে, আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২০ হাজার ৯১৪ জন মারা গেছে। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, পত্রিকাতেই আছে বাড়িতে মৃত্যুর সংখ্যা হচ্ছে ৬৫ ভাগ। তাহলে চিন্তা করেন। এই ২০ হাজার ৯১৪ জনের সঙ্গে ৬৫ ভাগ যোগ করেন। তাহলে এই সংখ্যা একলাখের নিচে কখনোই না।

আরও পড়ুন:


করোনায় আক্রান্ত কনডেম সেলের ফাঁসির আসামি

টিকা নিলে কমে মৃত্যু ঝুঁকি: আইইডিসিআর

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু


১৫ আগস্ট প্রসঙ্গে তিনি বলেন, আমাদের অত্যন্ত সম্মানিত নেতা শেখ মুজিবুর রহমান সাহেবের ১৫ আগস্টে যে হত্যাকাণ্ড সে সম্পর্কে আমাদের নেত্রী সংসদে সবসময় নিন্দা জানিয়েছেন। আমরা কেউ কোনো হত্যাকণ্ডের সমর্থন করি না। তার বিচার হয়েছে, আপনারা বিচার করেছেন। সবকিছু শেষ হয়ে গেছে অথচ আপনারা এখন নতুন গীত গাওয়া শুরু করেছেন যে জিয়াউর রহমান সাহেব এর সঙ্গে সম্পৃক্ত ছিল। কোথাও প্রমাণ করতে পারেননি।

news24bd.tv নাজিম