আওয়ামী লীগ সভাপতির নির্দেশে চাঁদা দাবি, দফায় দফায় দোকানপাট ভাংচুর

আওয়ামী লীগ সভাপতির নির্দেশে চাঁদা দাবি, দফায় দফায় দোকানপাট ভাংচুর

Other

ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির নির্দেশে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে স্থানীয় কিছু সন্ত্রাসীদের বিরুদ্ধে। চাঁদা দিতে অস্বীকার করায় স্থানীয় ব্যবসায়ীদের উপর দফায় দফায় হামলা চালিয়ে দোকানপাট ভাংচুর করে সন্ত্রাসীরা। এ ঘটনায় আহত হয়েছে বেশ কয়েকজন।

গতকাল রাতে সদর উপজেলার শিবগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, দীর্ঘ দিন ধরে শিবগঞ্জ বাজারে বিভিন্ন ধরনের দোকানপাটে ব্যবসা পরিচালনা করে আসছে। বেশ কয়েকদিন ধরে জামালপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি এসএম ইমদাদুল ইসলামের নির্দেশে ব্যবসায়ীদের কাছে চাঁদা করে আসছে স্থানীয় সন্ত্রাসীরা। ব্যবসায়ীরা চাঁদা দিতে অস্বীকার করলে গতকাল রাতে দোকানপাটে হামলা চালালে ব্যবসায়ীদের সাথে দফায় দফায় সংর্ঘষ হয়।

পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। হামলা ও দোকান ভাংচুরের ঘটনায় নির্দেশদাতাসহ দোষিদের বিচার ও ক্ষতিপূরণের দাবি করেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন

ইরানের নাগরিকদের আফগানিস্তান ত্যাগের নির্দেশ

টোকিও অলিম্পিকে দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

আবারও হামাস প্রধান ইসমাইল হানিয়াহ


এ ঘটনার সাথে জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম ইমদাদুল ইসলাম জড়িত থাকার কথা স্বীকার করে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাশেদ খান মিলনসহ সরকারদলীয় অনেকে বলেন, একজন ইউনিয়নের নেতা কিভাবে ব্যবসায়ীদের কাছে চাঁদা তোলার নির্দেশ দেন। আমরা এর প্রতিবাদ জানাই সেই সাথে তার কর্মকান্ডের জন্য সংগঠরিক ব্যবস্থা নিতে জেলার নেতাদের প্রতি অনুরোধ করছি।
এ বিষয়ে সদর থানার ওসি জানান, সংঘর্ষের ঘটনার খবর পাওয়ার পর সেখানে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।  
news24bd.tv/ নকিব