শত্রুতার জেরে বসত বাড়িতে হামলা, ধান লুট

শত্রুতার জেরে বসত বাড়িতে হামলা, ধান লুট

সোহান আহমেদ কাকন • নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার হাওরবেষ্টিত উপজেলা খালিয়াজুড়িতে পূর্ব শত্রুতার জেরে কয়েকটি বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। কাল উপজেলার চকুয়া ইউনিয়নের পাত্তা গ্রামের অন্তত ৪টি বাড়িতে এ হামলা চালানো হয়।  

এ ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধারসহ হামলাকারী লিটন সরকারকে আটক করেছে খালিয়াজুড়ি থানা পুলিশ। গতকালই তাকে নেত্রকোনা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ ঘটনায় পাত্তা গ্রামের প্রীতিষ চন্দ্র সরকার খালিয়াজুড়ি থানায় লুটপাটের মামলা দায়ের করেছেন।  

চাকুকায়া ইউনিয়নের ইউপি সদস্য শুভেন্দু কান্তি সরকার জানান, পূর্ব শত্রুতার জেরে এক‌ই এলাকার সঞ্জু মহানায়ক,শুধীন, প্রান্তশ সরকারসহ বেশ ক’জনের একটি কুচক্রীমহল গ্রামে আধিপত্য ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় ।  

‘৪০-৫০ জনের একটি দল গ্রামে আমার নিজ বাড়িসহ কমপক্ষে ৪-৫টি বাড়িতে হামলা চালায় ও লুটপাট করে। এ সময় তাদের বাধা দিতে গেলে একজন আহত হয়।

আহতের নাম প্রভাত সরকার। তাকে খালিয়াজুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

এ ব্যাপারে খালিয়াজুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হযরত আলী জানান, মামলা গ্রহণ করা হয়েছে।  একজন আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করা হয়েছে। অন্যান্য আসামিদেরও আটকের চেষ্টা চালানো হচ্ছে। এছাড়াও লুুণ্ঠিত ধান উদ্ধার করা হয়েছে।

কাকন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর