ফেলে দেয়া বস্তু দিয়ে মূল্যবান চিত্রকর্ম তৈরি করছেন এক ইরাকী শিল্পী

ফেলে দেয়া বস্তু দিয়ে মূল্যবান চিত্রকর্ম তৈরি করছেন এক ইরাকী শিল্পী

অনলাইন ডেস্ক

একেবারে নিষ্ফলা কোন জায়গা থেকেও মানুষ তার চেষ্টা আর অধ্যাবস্যায় দিয়ে তৈরি করে আনতে পারে মহামূল্যবান কিছু। আর এরকমই এক দৃষ্টান্ত স্থাপন করেছেন ইরাকের শিল্পী আলী জামাল। যে কি-না ফেলে দেয়ার মতো অপ্রয়োজনীয় সব বস্তু দিয়ে অসম্ভব সুন্দর সব চিত্র অংকন করে অবাক করে দিয়েছেন সবাইকে।

বিস্তারিত নাহিদ জিহানের ডেস্ক রিপোর্টে।

নরম প্লাস্টিকের এই বোর্ডগুলো খুব ছোট আকারে কেটে একটি একটি করে বসিয়ে যাচ্ছে ইরাকের শিল্পী আলী জামাল। অত্যন্ত ধৈয্য আর নিষ্ঠার সঙ্গে অনেক সুক্ষভাবে তাকে প্রতিটি টুকরো বসাতে হয়েছে। প্রথমে বিষয়টিকে অর্থহীন মনে হলেও, যখন পুরো কাজটি শেষ হয়, তখন সেখানে ফুটে ওঠে বিখ্যাত খেলোয়ার মেসির ছবি। আরো মজার বিষয় হলো এক পাশ থেকে মেসি আর অন্যপাশ থেকে দেখা যাচ্ছে রোনান্দোকে।

আমি একজন চিত্রশিল্পী। কিন্তু এতো চিত্রকরের ভীড়ে আমার নিজের স্বকীয়তাকে অন্যরুপে ফুটিয়ে তুলতেই আমি আমার ছবিতে অদ্ভুত সব জিনিষ ব্যবহার করেছি। যা আমার অভিনব সৃষ্টিকে করেছে অনন্য। আলী জামাল, রঙিন স্কচ টেপ দিয়ে তৈরি করেছেন ছবি।


আরও পড়ুন

করোনায় শ্রমিক ভাইয়েরা নীরবে-নিভৃতে নিষ্পেষিত হচ্ছে: তাপস

নির্মাণাধীন ৬৫ শতাংশ ভবন ও ওয়াসার পানির মিটারের গর্তে ২৫ শতাংশ ডেঙ্গুর লার্ভা

রোহিঙ্গাদের ইস্যুতে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ

মাত্র ৫ টাকার জন্য অটোচালককে হত্যা!


এছাড়াও প্লাস্টিকের রঙিন ব্যাগ, পিন, নাইলনের সুতা, প্লাস্টিকের ফ্লিপ, কিংবা বুলেটের খালি শেলের মতো জিনিষ দিয়েও তৈরি করেছেন অসাধারণ সব চিত্রকর্ম। "আমি সাধারণত মানুষের মুখের অভিব্যাক্তি তৈরি করতে বেশি পছন্দ করি। আর আমার বেশিরভাগ কাজই আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছি। আবার সেখানে অনেকেই আমাকে ভীষণ অনুপ্রাণিত করে। " ২৬ বছর বয়সি আলী জামাল এখনো শিক্ষার্থী। অপ্রাসঙ্গিক সব দ্রব্য দিয়ে অসাধারণ তার সব চিত্রকর্ম এরইমধ্যে বেশ সারা ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

news24bd.tv/এমিজান্নাত