এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন
এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

Other

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব একলাশপুরে দাউদ ইব্রাহিম নামে একটি এতিমখানা ও নূরানী মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ অবস্থায় ১৮ শিক্ষার্থীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় নুর হামিদ নিষান (৯) নামে এক শিক্ষাথীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।

অন্য ১৭ জনকে হয়েছে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজন শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

নিহত নুর হামিদ নিষান পূর্ব একলাশপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

প্রতিদিনের মত শিক্ষার্থীরা সোমবার রাত সাড়ে ১০টায় রাতের খাওয়া শেষ করে ঘুমাতে যায়, প্রায় আধঘন্টা পর অর্থাৎ রাত এগারোটার দিকে একে একে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে রাত ১২টায় অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে আসা হয়।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মো: কামরুজ্জান শিকদার জানান, লকডাউনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা থাকলেও নুরানী মাদ্রাসা ও হেফজখানার পাশাপাশি এটি একটি এতিমখানা। পিতৃমাতৃহীন এতিম শিশুদের যাওয়ার কোন জায়গায় নেই বিধায় মাদ্রাসায় থাকছে এবং পড়াশুনা করছে।

তিনি আরো জানান, এতিমখানায় শিক্ষার্থীর সংখা মোট ১৩৫ থেকে ১৪০ জন, তবে বর্তমানে প্রায় ৩৫ জন এতিমখানায় অবস্থান করছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আনোয়ারুল আজিম জানান, রাতে ১৮ জন শিশু শিক্ষার্থীকে খাদ্যে বিষক্রিয়া জনিত কারনে নিয়ে আসলে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। ১৭ জনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসক মো: খোরশেদ আলম খান রাতে শিক্ষার্থীদের দেখতে হাসপাতাল পরিদর্শন করেন।

news24bd.tv/ নকিব