যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার

রিপন হোসেন, যশোর

যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার

করোনার প্রাদুর্ভাবে দুঃস্থ ও অসহায় খেটে খাওয়া কর্মহীন মানুষদের জন্য যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার অনুষ্ঠিত হয়েছে। আজ যশোর উদীচী শিল্পীগোষ্ঠীর নিজস্ব কার্যালয়ে এ বাজার অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উদীচী যশোরের সহ সভাপতি রজিবুল ইসলাম টিলন, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, এ্যাড রবিউল আলম, একরাম উদ্দৌলাহসহ অনান্য ব্যক্তিবর্গ। এ সময় ১৫০ জনকে ২ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি পটল, ১ কেজি বেগুন, ১ টি লাউ ও মাছ দেওয়া হয়।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শিশু সন্তানকে জবাই করে মায়ের আত্মহত্যার চেষ্টা, আটক মা

সাইদুল ইসলাম পাবেল, লক্ষ্মীপুর

শিশু সন্তানকে জবাই করে মায়ের আত্মহত্যার চেষ্টা, আটক মা

লক্ষ্মীপুরে আয়ান রহমান নামে ৪ বছরের শিশু সন্তানকে জবাই করে হত্যার পর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন মা। এ ঘটনায় রবিবার মধ্যরাতে অভিযুক্ত মা সাবিনা ইয়াসমিনকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়। এছাড়া শিশুটির মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

 এর আগে রবিবার রাত ১১ টার দিকে সদর উপজেলার লাহারকান্দি গ্রামে পারিবারিক কলহের জের ধরে ভাড়া বাসায় এ ঘটনা ঘটেছে বলে জানা যায়। নিহত শিশু স্থানীয় তেওয়ারীগঞ্জ এলাকার সৌদি প্রবাসী আজগর রহমান আজীমের ছেলে।

পুলিশ ও স্বজনরা জানান, সৌদি প্রবাসী আজগর রহমানের স্ত্রী সাবিনা ও তার ৪ বছরের শিশু আয়ানসহ যৌথ পরিবার লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি গ্রামের হাফিজ খাঁ এর বাড়ীতে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছেন। সাম্প্রতিক সময়ে তাদের সংসারে আর্থিক সঙ্কট দেখা দেয়। স্বামী-স্ত্রীর সম্পর্কেও বিরোধ দেখা দেয়। সর্বশেষ রবিবার সন্ধ্যায় মুঠোফোনে স্বামী-স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। এর পর শিশুটিকে ধারালো বটি দিয়ে জবাই করে হত্যার পর নিজে আত্মহত্যার চেষ্টা করেন।

সাবিনার শশুর হুমায়ুন কবির ও দেবর আবির জানান, 'সাবিনার সঙ্গে তার স্বামী আজগরের সঙ্গে মুঠোফোনে বাক বিতন্ডা হয়। আমরা তাকে শান্তনা দেয়ার চেষ্টা করি। কিছুক্ষণ পর প্রতিদিনের মতো শিশু আয়ানকে নিয়ে নিজের শোয়ার রুমে গিয়ে দরজা বন্ধ করে ফেলেন সাবিনা। এসময় রুমের ভেতর বিকট শব্দ শুনতে পাই আমরা। এরপর চিৎকার করে দ্রুত দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে দেখি সিলিং ফ্যানের সঙ্গে উড়না পেঁচিয়ে সাবিনা আত্মহত্যার চেষ্টা করছেন।' 

এসময় রক্তমাখা অবস্থায় তাকে উদ্ধার করে দেখি খাটের উপর শিশু আয়ানের জবাই করা মরদেহ ও তার পাশে হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো বটি পড়ে আছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে সাবিনাকে আটক করে থানা হেফাজতে নিয়ে যায়। এবং শিশুর মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। 

আরও পড়ুন


সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৮

ট্রেনে ডাকাতি ও হত্যার ঘটনায় আটক ৫

আবদুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি

কুমিরের পেট থেকে নিখোঁজ ব্যক্তির দেহাবশেষ উদ্ধার!


স্থানীয় ইউপি সদস্য মহব্বত জানান, পারিবারিক কলহের জের ধরে প্রবাসী স্বামীর সঙ্গে মুঠোফোনে সাবিনার বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ডিভোর্স দেয়ার কথা সইতে না পেরে সন্তানকে হত্যা করে মা নিজে আত্মহত্যার চেষ্টা করেন। 

সদর থানার ওসি জসীম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাবিারিক কলহের জের ধরে সন্তানকে হত্যা করেছে মা। শিশুর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। মাকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

news24bd.tv রিমু  

 

 

পরবর্তী খবর

চট্টগ্রামে জনপ্রিয় হচ্ছে ড্রাগন ফলের চাষ

শেখ জায়েদ, চট্টগ্রাম

চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ১০০ হেক্টরেরও বেশি জমিতে এবার ড্রাগনফলের আবাদ হয়েছে। রোগবালাই ও উৎপাদন খরচ কম এবং লাভ বেশি, তাই এফল চাষে বাড়ছে আগ্রহও। বাজারেও বিভিন্ন দামে পাওয়া যাচ্ছে স্থানীয় বাগানে উৎপাদিত এই ফল। 

কৃষি বিভাগ বলছে, চট্টগ্রামের মাটি বারি-১ ড্রাগন চাষের উপযোগী হওয়ায় উদ্যোক্তাদের সব ধরনের সহায়তাও দিচ্ছেন তারা।

চট্টগ্রামের ফলবাজারে হরহামেশাই চোখে পড়ছে বিদেশি ফল ড্রাগনের। দামও নাগালের মধ্যে। বড় সাইজ কেজি ৫০০ থেকে  ৬০০ টাকা। আর ছোট সাইজ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০ টাকা কেজি দরে।

কৃষি বিভাগ বলছে, গোটা চট্টগ্রামে ১০০ হেক্টরেরও বেশি জমিতে এবার ড্রাগনের আবাদ হয়েছে।

এটি চট্টগ্রামের ফটিকছড়িরর হালদাভ্যালি ড্রাগন বাগান। ২০০৬ সালে এ বাগানের মালিক নাদের খান থাইল্যন্ড থেকে ড্রাগনের চারা এনে ১ম চাষ করেন। পরে সেটি সংগ্রহ করে কৃষি গবেষণা কেন্দ্র এবং বারি -১ নামে সারা দেশে ছড়িয়ে দেয়। ১৫ একরের এ বাগান থেকে এবার ২৫টন ড্রাগন উৎপাদনের প্রত্যাশা উদ্যোক্তার।

আরও পড়ুন:


হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্ল: কৃষিমন্ত্রী

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


কৃষি বিভাগ বলছে, চট্টগ্রামের মটি বারি-১ ড্রাগন চাষের উপযোগী হওয়ায় নতুন উদ্যোক্তা তৈরির চেষ্টা করছেন তারা।

বছরের যে কোনো সময় রোপন করা যায় ড্রাগনের চারা। এপ্রিলে ফুল আসে। মে থেকে পরবর্তী ছয়মাস ফল আহরণ করা যায়। বাণিজ্যিক উদ্যোগ ছাড়াও আঙ্গিনা এবং ছাদবাগানে চাষ হচ্ছে পুষ্টিগুণ সমৃদ্ধ ড্রাগন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

কোটচাঁদপুরে ২৪৮ রাউন্ড গুলি উদ্ধার, জায়গাটি ঘিরে রেখেছে পুলিশ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

কোটচাঁদপুরে ২৪৮ রাউন্ড গুলি উদ্ধার, জায়গাটি ঘিরে রেখেছে পুলিশ

ঝিনাইদহের কোটচাঁদপুর থানা-পুলিশ পৌর এলাকার সলেমানপুর দাশ পাড়ার একটি বাড়ি থেকে ২৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি উদ্ধার করেছে। রোববার রাতে বিষয়টি জানা গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম জানান, খবর পেয়ে শনিবার রাতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিনের ছেলে উজ্জ্বলের (৪০) বাড়ি থেকে গুলি উদ্ধার করে থানায় রাখা হয়। এরপর তদন্ত করতে থাকি।

খোঁজ নিয়ে জানা যায়, কিছু দিন আগে নিজেদের জমিতে চাষাবাদ করতে গিয়ে মরিচা পড়া পরিত্যক্ত গুলির সন্ধান মেলে। ওই সময় গুলি গুলো নিজ বাড়িতে নিয়ে রাখা হয়।

আরও পড়ুন:


হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্ল: কৃষিমন্ত্রী

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধ চলাকালিন সময় মুক্তিযোদ্ধারা ওই স্থানে গুলিগুলো মজুদ রাখেছিলেন।

তবে এখানে আরো আগ্নেয়াস্ত্র ও গোলা বারুদ থাকতে পারে বলে এমন আশঙ্কায় রোববার বিকেলে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসেন ও অনুসন্ধান চালান।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মীর্জা শরিফ জানান, এখানে মেটাল জাতীয় কিছু থাকতে পারে।  রোববার রাত ৮ টার দিকে  অনুসন্ধান কাজ স্থগিত করা হয়েছে। আগামীকাল সকালে পুনরায় ওই স্থানে অনুসন্ধান শুরু করা হবে। বর্তমানে স্থানীয় থানা-পুলিশ স্থানটি ঘিরে রেখেছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

চট্টগ্রামে ১৪শ পিস ইয়াবাসহ দুজন আটক

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ১৪শ পিস ইয়াবাসহ দুজন আটক

চট্টগ্রামের সদরঘাট এলাকা থেকে ১৪শ পিস ইয়াবাসহ দুজনকে আটক করেছে পুলিশ।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্ল: কৃষিমন্ত্রী

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

বাহারি রঙের পদ্মের দেখা মিলেছে গোপালগঞ্জের বালাকইড় গ্রামের পদ্মবিলে

অনলাইন ডেস্ক

জন্ম তার বর্ষায়। পূর্ণতা পায় শরতে। তাই তো শরতকালেই মুগ্ধতা ছড়ায় প্রকৃতিপ্রেমীদের মাঝে। বলছি পদ্মফুলের কথা। বাহারি রঙের পদ্মের সৌন্দর্যের স্বাদ নিতে যেতে পারেন গোপালগঞ্জের বালাকইড় গ্রামের পদ্মবিলে। যেখানে পদ্মের পাঁপড়িতে পাঁপড়িতে ভ্রমরেরা খেলা করে।

সুনিল গঙ্গোপধ্যায়ের ‘কেউ কথা রাখেনি’ কবিতার মতো তিন প্রহরের পদ্মবিলে সাপ আর ভ্রমরের খেলা দেখতে এখন আর তেত্রিশ বছর অপেক্ষা করতে হয় না। কেবল  গোপালগঞ্জের সদর উপজেলার বলাকইড় গ্রামে গেলেই দেখা মিলবে শরতের শুভ্রতা ছড়ানো বাহারি রঙের পদ্ম ফুলের। 

প্রতি বছর বর্ষা মৌসুম এলেই এখানে জন্ম নেয় নানা রঙের পদ্ম ফুল। আকাশে শরতের শুভ্রতা, আর তার নিচে অথৈ পানিতে পদ্মফুলের সমারহ। নানা রঙের পদ্ম দেখতে প্রতিদিন এখানে ভিড় করেন প্রকৃতিপ্রেমীরা।

আরও পড়ুন:


বিমানবন্দরে শুরু আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম

নির্মাণশৈলী ও রাতে নৈসর্গিক দৃশ্য দেখতে পায়রা সেতুতে পর্যটকদের ভিড়

কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে!

জাপার ফিরোজ রশীদের বিরুদ্ধে সম্পত্তি দখলের অভিযোগ, হাইকোর্টের আদেশ স্থগিত


দর্শনার্থীদের নৌকায় করে পদ্মবিল দেখিয়ে বাড়তি উর্পাজন করছে এখানকার বেশকিছু পরিবার। যদিও এখানে যাতায়াতের রাস্তাটি মোটেই ভ্রমণের উপযুক্ত নয়। তাই এর সংস্কারের দাবি জানিয়েছেন দর্শনার্থীরা।

পর্যটন বান্ধব পরিবেশ গড়ে তুলতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক। বলাকইড় বিল ছাড়াও বনগ্রাম, খেলানা ও কাজুলিয়াসহ বেশ কয়েকটি বিলে দেখা মেলে রং বেরঙের পদ্মের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর