‘বেশি বাড়লে ইসরাইলকে মিশিয়ে দেওয়া হবে’

‘বেশি বাড়লে ইসরাইলকে মিশিয়ে দেওয়া হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতকে যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সহযোগী উল্লেখ করেছেন তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি। তিনি বলেছেন, মধ্যপ্রাচ্যে গোলযোগ দেখা দিলে যুক্তরাষ্ট্রের আগে এই তিন দেশকে মরতে হবে।

ইরান শক্তিমত্তার সঙ্গে নিজের সামরিক সক্ষমতা শক্তিশালী করে যাবে সতর্ক করে খাতামি বলেন, ইসরাইল উন্মাদনা দেখালে তেল আবিব ও হাইফাকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

পরমাণু সমঝোতা থেকে যুক্তরাষ্ট্রের বের হয়ে যাওয়ার ঘোষণা সম্পর্কে প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

আরও পড়ুন: ইরানের সম্পর্কে নেতানিয়াহু বলার কে: ইইউ

যুক্তরাষ্ট্র বা ইউরোপ কারো ওপর আস্থা রাখা যায় না এবং প্রতিশ্রুতি লঙ্ঘনের দিক দিয়ে ওয়াশিংটনের চেয়ে ব্রাসেলস কোনো অংশে কম নয় বলে জানিয়েছেন তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি।

ক্ষেপণাস্ত্র বানাতে কারো পরামর্শ ধার করা হবে না জানিয়ে আয়াতুল্লাহ খাতামি বলেন, ইরান কত কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরি করবে সে সম্পর্কে যুক্তরাষ্ট্র বা ইউরোপের মতামতের ধার ধারবে না তেহরান।  পরমাণু সমঝোতা পুরোপুরি কার্যকর করতে। ইরানের ক্ষতি পুষিয়ে দিতে তেহরান ইউরোপকে যে সময় বেধে দিয়েছে তা পার হলে ইরানও এ সমঝোতা থেকে বেরিয়ে যাবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইরানে ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠার প্রথম দিন থেকেই শত্রুরা এই সরকার ব্যবস্থা উৎখাতের চেষ্টা করে এসেছে বলে তিনি জানান। তেহরানের জুমার নামাজের খতিব বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে দুর্বল করতে চান। তার সঙ্গে সুর মিলিয়ে মধ্যপ্রাচ্যের কিছু আরব দেশ ইরানের শক্তিমত্তাকে সহ্য করতে পারছে না।

তেহরানের জুমার নামাজের খতিব লেবাননের পার্লামেন্ট নির্বাচনে বিজয় লাভ করায় হিজবুল্লাহকে অভিনন্দন জানিয়ে বলেন, এ নির্বাচনের মাধ্যমে ইসরাইল বিরোধী প্রতিরোধ শক্তির বিজয় ও সৌদি আরবের পরাজয় হয়েছে।

আয়াতুল্লাহ আহমাদ খাতামি আসন্ন মাহে রমজান উপলক্ষে মুমিন মুসলমানদেরকে যত বেশি সম্ভব তাকওয়া অবলম্বনের পরামর্শ দেন।

আরও পড়ুন: ইসরাইল ‘দুর্বৃত্ত’, অবৈধ রাষ্ট্র: ইরান

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর