আনুষ্ঠানিকভাবে বিল-মেলিন্ডার বিচ্ছেদ সম্পন্ন, সম্পত্তি ভাগের নির্দেশ
আনুষ্ঠানিকভাবে বিল-মেলিন্ডার বিচ্ছেদ সম্পন্ন, সম্পত্তি ভাগের নির্দেশ

আনুষ্ঠানিকভাবে বিল-মেলিন্ডার বিচ্ছেদ সম্পন্ন, সম্পত্তি ভাগের নির্দেশ

অনলাইন ডেস্ক

দীর্ঘ ২৭ বছরের সংসার জীবনের পর এবার আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ সম্পন্ন হলো বিল গেটস ও মেলিন্ডা গেটসের। এর আগে চলতি বছরের ৩ মে বিচ্ছেদের ঘোষণা দেন তারা।

স্থানীয় সময় সোমবার ওয়াশিংটনের কিং কাউন্টি সুপিরিওর কোর্টের এক আইনজীবী তাদের ডিভোর্স পেপারে স্বাক্ষর করেন। বিচ্ছেদের চুক্তি অনুযায়ী তাদের নিজেদের সম্পত্তি ভাগ করার নির্দেশ দিয়েছেন বিচারক।

তবে বিচ্ছেদ হলেও দুজনের কেউই নিজেদের নাম পরিবর্তনের জন্য আবেদন করেননি।

এর আগে বিচ্ছেদের ঘোষণা দিতে গিয়ে বিল-মেলিন্ডা বলেন, আমরা যুগল হিসেবে আর পথ চলতে পারবো বলে আমাদের মনে হয় না। নিজেদের সম্পর্কের ওপর অনেক নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।

বিল ও মেলিন্ডা দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর যৌথ পরিচালক। এই ফাউন্ডেশন থেকে শিশুদের সংক্রামক রোগ প্রতিরোধ ও টিকার আওতায় আনতে কোটি কোটি ডলার খরচ করেছে। বিশ্বখ্যাত ফোর্বস ম্যাগাজিনের বিবৃতি অনুযায়ী, বিল গেটস বর্তমানে বিশ্বের চতুর্থ সম্পদশালী ব্যক্তি।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


প্রসঙ্গত, মাইক্রোসফট কোম্পানিতে কাজের সূত্র ধরেই এর প্রতিষ্ঠাতা বিল গেটসের সাথে পরিচয় হয় মেলিন্ডার। সেখান থেকেই ১৯৯৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। তাদের ২৭ বছরের সংসার জীবনে তিনজন সন্তান রয়েছে। গত ৩ মে তারা একই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবৃতি দিয়ে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন।

news24bd.tv/ নকিব