খুলনায় অসুস্থ বাবা-মা’র দায়িত্ব না নেওয়ায় তিন ছেলে আটক
খুলনায় অসুস্থ বাবা-মা’র দায়িত্ব না নেওয়ায় তিন ছেলে আটক

খুলনায় অসুস্থ বাবা-মা’র দায়িত্ব না নেওয়ায় তিন ছেলে আটক

অনলাইন ডেস্ক

খুলনার পাইকগাছায় গোপালপুর গ্রামের ৯৫ বছরের বৃদ্ধ মেছের আলী গাজী ও তার তার স্ত্রী সোনাভান বিবির বয়স ৭৫। অসুস্থ এ বৃদ্ধ দম্পতির তিন পুত্র সন্তান থাকলেও পাশে নেই কেউ। এই বৃদ্ধ বয়সে তাদের পাশে থাকার কথা সন্তানদের। কিন্তু তারা এই সময়ে পথে পথে ঘুরে বেড়ান।

দোকানে-বাজারে কেউ দয়া করে কিছু খেতে দিলে খেতে পান, না দিলে অনাহারে কাটে সারা দিন।

বৃদ্ধ বাবা-মার দায়িত্ব না নিয়ে বাড়ি থেকে বেড় করে দিয়েছেন সন্তানরা। এর আগে একবার সামাজিক চাপে পড়ে তিন ছেলে দায়িত্ব নিয়েছিল তাদের, কিন্তু ক’দিন যেতেই সাফ জানিয়ে দেয়, পিতামাতাকে খাওয়ানো বা বাড়িতে রাখার সামর্থ্য তাদের নেই।

এ অভিযোগ জানার পর পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম খালেদ ও পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী সোমবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার ৭ নং গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে যান। সেখানে গিয়ে এ বিষয়ে তদন্ত শুরু করলে তা জানতে পেরে তিন ছেলে মো. মোতালেব গাজী (৬০), মশিয়ার রহমান গাজী (৪৫) ও মোশারফ গাজী (৪০) নিজেরাই মারামারি ও কথা কাটাকাটিতে লিপ্ত হয়ে পড়েন। কেউই তাদের পিতা মাতার দায়িত্ব নিতে চান না। পিতা মাতা তাদের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন


পিয়াসা-মৌ: ‘সমাজের সিজনাল ডেঙ্গু’

শেখ কামাল: বহুমাত্রিক প্রতিভাবান সংগঠক

বিচার চাওয়ার অধিকার পর্যন্ত জিয়াউর রহমান কেড়ে নিয়েছিলেন: কাদের

বরিশাল শেবাচিমে অক্সিজেনের দাবীতে বাসদের বিক্ষোভ


এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের গ্রেপ্তারের নির্দেশ দেন। অসুস্থ বৃদ্ধ এ দম্পতির ভরণপোষণের দায়িত্ব নেয় উপজেলা প্রশাসন।

পিতা মাতার ভরণ পোষণ আইন ২০১৩ এ তাদের বিরুদ্ধে মামলা হবে বলে জানিয়েছেন পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এজাজ শফী।

তিনি জানান, বিষয়টি খুবই দুঃখজনক। পিতা মাতার অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে মামলা হবে। আটকের পর আজ তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি সমাজ সেবা অধিদফতরকে লিখিত ভাবে জানানো হবে যাতে এ দম্পতিকে স্থায়ীভাবে নিরাপদ আশ্রয়স্থল দেয়া যায়।

news24bd.tv এসএম