পানিবন্দীদের বাঁচাতে সরকারিভাবে কাটা হলো বাঁধ
পানিবন্দীদের বাঁচাতে সরকারিভাবে কাটা হলো বাঁধ

পানিবন্দীদের বাঁচাতে সরকারিভাবে কাটা হলো বাঁধ

Other

বাগেরহাটের শরণখোলায় টানা বৃষ্টিতে পানি উন্নয়ন বোর্ডের বেড়ী বাঁধের মধ্যে ৭দিন ধরে পানিবন্দী হয়ে পড়া ৬০ হাজার মানুষকে বাঁচাতে এবার সরকারিভাবে ৯টি পয়েন্টে কেটে দেওয়া হয়েছে বেড়ী বাধঁ। বেড়ী বাঁধ কেটে দেওয়ার পর এসব পয়েন্ট থেকে জলাবদ্ধ পানি নিষ্কাশন শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে খোন্তাকাটা এলাকার রাজৈর কালিয়ার খাল থেকে পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় বাঁধ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন শরণখোলা উপজেলা প্রশাসন। বাঁধ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করায় খুশি স্থানীয় পানিবন্দী ১৫ হাজার পরিবার।

এর আগে ক্ষুব্দ গ্রামবাসী সোমবার ভোর রাতে উপজেলার ধানসাগর ইউনিয়নের রাজাপুর বটতলা পয়েন্টে বাঁধ কেটে দেয়।

পানি উন্নয়ন বোর্ডের বেড়ী বাধেঁর ৯টি পয়েন্টে কাটা দেওয়া দেখভাল করেন, শরণখোলা উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের কনসালটেন্ট ইঞ্জিনিয়র সাইফুল ইসলাম, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন প্রমুখ।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, পানিবন্দী মানুষদের ভোগান্তি লাগবে উপজেলার ৯টি পয়েন্ট থেকে সাময়ীকভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে পরে স্থায়ী পদক্ষেপ হিসেবে এসব স্থানে স্লুইস গেট নির্মাণ করা হবে।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর