হেলেনা জাহাঙ্গীরের সম্পদের তদন্ত চলছে

আলী তালুকদার

হেলেনা জাহাঙ্গীরের সম্পদের তদন্ত চলছে

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে তথ্য উপাত্ত পেলেই ব্যবস্থা নেবে দুর্নীতি দমন কমিশন দুদক। আইন শৃঙ্খলাবাহিনীর হাতে আটক হেলেনার ৫টি গার্মেন্ট প্রতিষ্ঠান, ১৫টি ফ্লাটসহ অঢেল সম্পদের বিষয়ে সংস্থাটি অনুসন্ধান করবে বলে জানিয়েছেন দুদক কমিশনার।

এছাড়া মডেল পিয়াসা, মৌ সম্রাজ্যের অবৈধ সম্পদ অর্জনকারীদের সন্ধানে এরই মধ্যে শুরু হয়েছে অনুসন্ধান। সময়ের আলোচিত নাম হেলেনা জাহাঙ্গীর। রাজনীতির মাঠে বিশৃঙ্খলা সৃষ্টি, সাংবাদিকতা পেশাকে ঢাল হিসেবে ব্যবহার করে আইপি টিভির আড়ালে নিয়োগ বাণিজ্য, কখনো মডেল হয়ে মিউজিক ভিডিওতে অভিনয়। বহু প্রতিভায় বেড়ে উঠা হেলেনাকে ৩০ জুলাই তার নিজ বাসা থেকে মাদক, বিদেশী মুদ্রাসহ আটক করে আইন শৃঙ্খলা বাহিনী।

আটকের পর হেলেনা বেড়িয়ে আসেন হা্স্যজ্জল চেহারায়। এরই মধ্যে হেলেনা সম্রাজ্যের অঢেল সম্পদের তথ্য জমা পড়েছে বিভিন্ন সংস্থার হাতে। মিরপুরে নিউ কনসার্ন প্রিন্টিং ইউনিট, নারায়নগঞ্জে জেসি এমব্রয়ডারি, হুমায়ারা স্টিকার, জয় অটো গার্মেন্টস, যৌথ মালিকানায় প্যাক কনসার্নসহ মোট ৫টি গামের্ন্টস প্রতিষ্ঠান। রাজধানীতে ফ্ল্যাট রয়েছে মোট ১৫ টি। (উত্তরা ৩ নম্বর সেক্টরে ৫টি ফ্ল্যাট, গুলশানের ৩৬ নম্বর রোডে ৫টি, গুলশান ২ নম্বরে ৮হাজার ঘনফুটের একটি ফ্ল্যাট, গুলশান এভিনিউতে ১টি, গুলশানের নিকেতনে ১টি, মিরপুর ১১ নম্বর  ১টি, কাজীপাড়ায় ১টি ফ্ল্যাটসহ মোট ১৫টি ফ্ল্যাট।)

১২টি ক্লাবের মেম্বার হেলেনা ৭টি সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে ঢাল হিসেবে ব্যবহার করতেন জয়যাত্রা আইপি টিভি। দুদক কমিশনার বলছেন, হেলেনার বিষয়ে তথ্য উপাত্ত হাতে পেলেই নেয়া হবে ব্যবস্থা। সাম্প্রতিক সময়ে আলোচিত মডেল পিয়াসা, মৌ হেলনাদের সম্রাজ্যে কাদের বিচরণ ছিল তাদের বিষয়েও নজরদারি করছে দুদকসহ বিভিন্ন সংস্থা।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

সকল প্রতারক ই-কমার্স এর বিরুদ্ধে অভিযানে নামবে পুলিশ: ডিবি প্রধান

অনলাইন ডেস্ক

সকল প্রতারক ই-কমার্স এর বিরুদ্ধে অভিযানে নামবে পুলিশ: ডিবি প্রধান

ইভ্যালি সহ সকল প্রতারক ই-কমার্স এর বিরুদ্ধে শিগগিরই ডিবি পুলিশ অভিযানে নামবে বলে মন্তব্য করেছেন অতিরিক্ত কমিশনার ডিবিপ্রধান এ কে এম হাফিজ আক্তার।। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিবিপ্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘ইভ্যালি ও ই-অরেঞ্জসহ এমন আরও প্রতিষ্ঠান রয়েছে, যারা প্রতারণা করেছে। বাজারমূল্যের চেয়ে অনেক কম দামে পণ্য বিক্রির অফার দিয়ে যারা গ্রাহকদের পণ্য দেয় না, তারা মূলত প্রতারণা করছে। এসব বিষয়ে তদন্ত চলছে, তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ‘এ ধরনের প্রতারকদের বেশি বেশি ধরা হলে ধীরে ধীরে প্রতারণা কমে আসবে।’


আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


এর আগে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৫টা ২০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে ইভ্যালির সিইও দম্পতিকে গ্রেফতার করে র‌্যাব। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাসেল ও তার স্ত্রী নাসরিনকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

দুই হাসপাতাল ঘুরে গুলশান থানায় রাসেল

অনলাইন ডেস্ক

দুই হাসপাতাল ঘুরে গুলশান থানায় রাসেল

আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি গ্রাহকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)  মো. রাসেল অসুস্থবোধ করায় তাকে রাজধানীর দুই হাসপাতালে চিকিৎসা দিয়ে আবার গুলশান থানায় নেওয়া হয়েছে।

মো. রাসেল এখন সুস্থ আছেন।তার খাওয়া-দাওয়ায় অনিয়ম ছিল। সে কারণে তার অ্যাসিডিটির সমস্যা হয়। বর্তমানে গুরুতর কোনো শারীরিক সমস্যা না থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি বলে জানিয়েছেন গুলশান থানার ডিউটি অফিসার এএসআই অলিন্দ্র।

রাসেলের অসুস্থতা ও হাসপাতলে নেয়ার বিষয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে গণমাধ্যমকে এসব তথ্য জানান  গুলশান থানার ডিউটি অফিসার এএসআই অলিন্দ্র।

জানা যায়, রাসেল শুক্রবার রাত ৯টার দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। থানা পুলিশ একটি গাড়িতে করে রাত সাড়ে ৯টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিতে রওয়ানা হয়। রাত ১০টা ২৮ মিনিটে সেখানে পৌঁছায়। সেখানে তার প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসকরা তাকে মিডফোর্ড হাসপাতালে রেফার্ড করেন। 

পরে রাত ১১টা ১০ মিনিটে মিডফোর্ড হাসপাতালের উদ্দেশে ঢামেক থেকে রাসেলকে নিয়ে যাওয়া হয়। মিডফোর্ড হাসপাতালে চিকিৎসা শেষে তিনি সুস্থবোধ করায় এবং গুরুতর শারীরিক সমস্যা না থাকায় তাকে রাত ১২টায় গুলশান থানায় নিয়ে আসা হয়।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


এএসআই অলিন্দ্র  তার চিকিৎসা বিষয়ে বলেন, চিকিৎসক ও মো. রাসেলের  আমাদের জানিয়েছেন সবশেষ কয়েকদিন ধরে তার খাওয়া-দাওয়ায় অনিয়ম চলছিল। সে কারণে তার অ্যাসিডিটির সমস্যা হয়। এতে বুকে ব্যথা অনুভব করেন তিনি। পরে দুই হাসপাতালে চিকিৎসার পর তিনি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

প্রকাশ্যে অস্ত্রের মহড়া : উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

প্রকাশ্যে অস্ত্রের মহড়া : উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয়ায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল এবং সহযোগী যুবরাজসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী।

বুধবার (১৫ সেপ্টেম্বর) প্রকাশ্যে অস্ত্র হাতে জায়গা দখল করতে যায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল। লোহাগাড়ার আমিরাবাদের মা-মনি হাসপাতালের পাশে তিনি দলবল নিয়ে জায়গা দখল করতে যান।

ঘটনার সময় ধারণ করা একটি ভিডিওতে উপজেলা চেয়ারম্যানকে অস্ত্র হাতে দেখা গেছে, এক পর্যায়ে সেই অস্ত্র পাশের একজনের হাতে তুলে দেন উপজেলা চেয়ারম্যান।একই সাথে তার সাঙ্গপাঙ্গদের হাতেও আছে অস্ত্র।এ সময় ভুক্তভোগী পরিবারের বসতঘর লক্ষ্য করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও ইট-পাটকেল নিক্ষেপ করেন তারা। তাই আতঙ্কে ঘর ছাড়া ভুক্তভোগী পরিবার।

স্থানীয়রা বলছেন, অস্ত্রধারীরা ঘটনাস্থল ছাড়ার পর পুলিশ আসে।বাবুল জানান জীবন এবং সম্পদ বাঁচাতে ব্যবহার করেছেন অস্ত্র।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


জনসম্মুখে লাইসেন্স করা অস্ত্র ব্যবহারের কোন সুযোগ নেই বলছে পুলিশ। অস্ত্র কান্ডে ক্ষুব্ধ আওয়ামীলীগ নেতারাও। এই মহড়ায় অংশ নেয়াদের দ্রুত আইনের আওতায় আনার দাবি তাদের।

কয়েকদিন আগেই  পাশ্ববর্তী এলাকা চন্দনাইশে শোক দিবসের অনুষ্ঠানে অস্ত্রবাজীর ঘটনায় যুবলীগ নেতা গিয়াসকে সহযোগিসহ গ্রেফতার করে র‌্যাব।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অসুস্থ ইভ্যালির সিইও রাসেলকে নেয়া হলো হাসপাতালে

অনলাইন ডেস্ক

অসুস্থ ইভ্যালির সিইও রাসেলকে নেয়া হলো হাসপাতালে

আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি গ্রাহকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। সেখানে তিনি চিকিৎসাধীন আছেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় তাকে গুলশান থানা থেকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়েছে। গুলশান থানার ডিউটি অফিসার এএসআই অলিন্দ্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


 

তিনি বলেন, শুক্রবার রাত ৯টার দিকে রাসেল অসুস্থ বোধ করছেন বলে আমাদের জানান। পরে তাকে রাত সাড়ে ৯টার দিকে থানা পুলিশের একটি গাড়ি দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন এবং ভালো আছেন বলে আমরা জানতে পেরেছি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

স্বামীর ‘ধর্ষণের’ কথা স্ত্রীকে জানানোয় গৃহকর্মীকে মারধর, চুল কর্তন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

আশুলিয়ায় গৃহকর্মী ধর্ষণের অভিযোগে উঠেছে বাড়িওয়ালা দেলোয়ারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে তাকে আশুলিয়ার বাইপাইল থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার গাজীরচট এলাকায় দেলোয়ার হোসেনের বাড়িতে কাজ করতে যায় ওই নারী। একা পেয়ে তাকে ধর্ষণ করে দেলোয়ার।

এ বিষয়টি বাড়িওয়ালা স্ত্রী লিপি বেগমকে জানালে তিনি উল্টো গৃহকর্মীকে মারধর করে ও মাথার চুল কেটে দেন। হুমকি দিয়ে তাড়িয়ে দেযন।

পরে ওই নারীকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানায় বাড়িওয়ালা দেলোয়ার ও তার স্ত্রী লিপি বেগমসহ তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন।

আর ও পড়ুন: 


সমুদ্রে নামতে মানতে হবে এই ১০ নির্দেশনা

হাতিয়ায় দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিক উদ্ধার

তিন কিউই ক্রিকেটারের করোনা শনাক্ত, পাকিস্তান সিরিজ বাতিল

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর