কমছে না ডেঙ্গু প্রকোপ
কমছে না ডেঙ্গু প্রকোপ

কমছে না ডেঙ্গু প্রকোপ

Other

এডিস মশা ধ্বংসে চিরুণী অভিযানেও রাজধানীতে কমছে না ডেঙ্গু প্রকোপ। বরং প্রতিনিয়ত বাড়ছেই ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যুর পর আতঙ্ক ছড়িয়েছে চট্রগ্রামে। চিকিৎসকরা বলছেন, নীরব ঘাতকে পরিণত হচ্ছে ডেঙ্গু।

সতর্কতা বেশি জরুরী ব্যক্তি পর্যায়ে। এদিকে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৬৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২৪৮ জনই ঢাকায় থাকেন।  

রাজধানীতে ভয়াবহ রূপ ধারণ করা ডেঙ্গু প্রকোপ কমাতে আয়োজন করে অভিযান পরিচালনা করছে ঢাকা দুই সিটি কর্পোরেশন। জরিমানার আ্ওতায় আনা হচ্ছে মশার  লার্ভা পা্ওয়া বাড়ির মালিকদের। ধ্বংস করা হচ্ছে মশার উৎপাদনের উৎসস্থল।

তবে এমন অভিযানে কাযকারিতা খুব একটা যে কাজে আসছে না তার প্রমাণ  প্রতিনিয়ত হাসপাতালে রোগী বাড়ার সংখ্যা। প্রাপ্ত বয়স্কদের চাইতে বেশিরভাগ ডেঙ্গু আক্রান্ত হচ্ছে এখন ঘরের ছোট্ট শিশু। এখন একদিনেই প্রায় আড়াই’শ ডেঙ্গু রোগী পা্ওয়া যাচ্ছে সারাদেশে।

করোনার পর বন্দরনগরী চট্রগ্রামের জনজীবনে্ও এখন বড় আতঙ্ক ডেঙ্গু। সম্প্রতি সতেরো বছর বয়সী এক তরুণীর মৃত্যুর পর নড়েচড়ে বসেছে সিটি কর্পোরেশন। ফলে,  ক্রাশ প্রোগ্রাম করে মশক নিধনে মনোযোগ দিয়েছে নগর প্রশাসন।      

তবে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা নিয়মিত ঔষুধ ছিটালেও ডেঙ্গু মোকাবেলায় বাড়ীর আঙিনা নগরবাসীকে সব সময়ে পরিস্কার রাখার আহ্বান জানিয়েছেন সিটি মেয়ররা।

news24bd.tv/এমিজান্নাত 

;