স্নাতক পাস তরুণীর ডোম পদে আবেদন!

স্নাতক পাস তরুণীর ডোম পদে আবেদন!

অনলাইন ডেস্ক

ইতিহাসে প্রথমে শ্রেণিতে স্নাতক পাস স্বর্ণালী সামন্ত। চাকরির জন্য আবেদন করেছে ‘ডোম’ পদে। এদিকে ‘ডোম’ পদে স্নাতকের ফার্স্ট ক্লাস পেয়েও চাকরির জন্য আবেদনের বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়। তবে বিষয়টি স্বাভাবিকভাবেই দেখছেন তরুণী।

 

স্বর্ণালীর মতে, কোনো কাজই ছোট নয়। তার চাকরি প্রয়োজন। স্বর্ণালীর বাড়ি পশ্চিমবঙ্গের হাওড়ার শিবপুর এলাকায়।

জানা গেছে, গত ডিসেম্বরে ল্যাব অ্যাটেনড্যান্ট বা পরীক্ষাগার সহকারী পদে একটি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিল স্থানীয় এনআরএস হাসপাতাল।

অনলাইনে বিজ্ঞাপনটি নজরে আসে স্বর্ণালীর।

মঙ্গলবার যোগাযোগ করা হলে স্বর্ণালী বলেন, ফেসবুকের মাধ্যমে বিজ্ঞাপনটি দেখতে পাই। এরপর আবেদন করি। সিভি, সকল সনদপত্র ও মার্কশিট আবেদনের ঠিকানায় পাঠাই। সেখান থেকে প্রবেশপত্র পাঠানো হয় ফেব্রুয়ারিতে। গত ২১ মার্চ পরীক্ষা ছিল। কিন্তু সেই পরীক্ষা পিছিয়ে নেয়া হয় আগস্টে।

বিষয়টি নিয়ে এতদিন পর শোরগোল শুরু হওয়ায় অনেক অবাক হয়েছেন তিনি। জানিয়েছেন, প্রথমে ‘পরীক্ষাগার সহকারী’ বিষয়টি বুঝতে না পারলেও পরে খোঁজখবর নিয়ে পদটি সম্পর্কে স্পষ্ট ধারণা হয়। তার ভাষ্যমতে, প্রথমে ল্যাব অ্যাটেনন্ডেন্ট হিসেবে চাকরি দেখেছিলাম। পরে ওটা ডোমের কাজ বলে জানতে পারি। বেতন ভালো হবে ভেবেই আবেদন করি।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


ডোম পদে চাকরি হওয়ার পর কী করবেন- এ প্রশ্নের উত্তরে স্বর্ণালী বলেন, চাকরি পেলে কেন করব না? ডোমের কাজ জেনে তারপরই পরীক্ষা দিতে গেছি। কোনো খ্যাতির লোভে পরীক্ষা দেইনি। পরিবারও মেনে নেবে এটি।

news24bd.tv/আলী