অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ে যা বললেন তামিম-মুশফিক

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ে যা বললেন তামিম-মুশফিক

প্রথম টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য এক জয়ে পাঁচ ম্যাচ সিরিজ শুরু করেছে বাংলাদেশ। পুঁজি ছিল মাত্র ১৩১ রানের। সামনে অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষ। ছোট্ট পুঁজি নিয়েও অজিদের ২৩ রানে হারিয়ে দিয়েছে টাইগাররা। 

ঐতিহাসিক এ ম্যাচে অংশ নিতে পারেননি দলের নিয়মিত ওপেনার তামিম ইকবাল ও অন্যতম সেরা উইকেট-কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। হাঁটুর চোটের কারণে দুই মাস বিশ্রামে আছেন তামিম। অন্যদিকে মুশফিক ফিট থাকলেও করোনার ভয়ে তটস্থ অস্ট্রেলিয়া কোয়ারেন্টিন ইস্যুতে সিরিজ থেকে ছিটকে গেছেন।

তবে সতীর্থদের সঙ্গে না থেকেও আছেন তামিম-মুশফিক। ইতিহাস গড়া ম্যাচে দুর্ভাগ্যক্রমে না থাকলেও ইতিহাসের অংশ হতে চেয়েছেন সোশ্যাল মিডিয়ায় জয়োল্লাস প্রকাশের মাধ্যমে। প্রিয় দলকে শুভেচ্ছা জানানোর মাধ্যমে।

ম্যাচ জয়ের নিজের ব্যক্তিগত টুইটারে এক টুইটবার্তায় মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ দুর্দান্ত জয় ছেলেরা। এখন আমাদের নজর দিতে হবে সিরিজ জয়ে ইনশাআল্লাহ।’

ভেরিফায়েড ফেসবুকেও এমন একটি স্ট্যাটাস দিয়েছেন।

এদিকে টিভিতে খেলা দেখে উচ্ছ্বাসে ভেসেছেন বাংলাদেশের আরেক স্তম্ভ তামিম ইকবালও।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে অভিনন্দনসূচক একটি ছবি পোস্ট করে তামিম লিখেছেন, ‘বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ ২০২১। অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়ে ১-০ তে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ।’

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ, সূচি চূড়ান্ত

অনলাইন ডেস্ক

শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ, সূচি চূড়ান্ত

চূড়ান্ত করা হল শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) এর সূচি। আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের আসরের খেলা। আর বিদেশি ক্রিকেটারদের নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) থেকে।

এর আগে গত ৩০ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল এলপিএলের চলতি আসর। তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে ঝামেলা ও অন্যান্য দেশে ঘরোয়া লিগ চলমান থাকায় যথাসময়ে আসরটি আয়োজন করা সম্ভব হয়নি।

এলপিএলে গত বছরের অংশ নিলেও এবারের আসর থেকে বাদ দেওয়া হয়েছে ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংসকে। অর্থ লেনদেনে অসামঞ্জস্যতা ও নানা অভিযোগের ভিত্তিতে এই দুই ফ্র্যাঞ্চাইজিকে বাদ দেওয়া হয়।

রও পড়ুন:

প্রেমের স্বীকৃতি না পেয়ে প্রেট্রোল ঢেলে আগুন দিলেন নারী!

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

মাদাগাস্কারে গরু চুরি নিয়ে সংঘর্ষে ৪৬ জন নিহত


তবে দুইটি দলকে বাদ দিলেও নতুন কোন দলের অনুমোদন দেয়নি আয়োজকরা। তবে নতুন তিনটি দলকে অন্তর্ভুক্ত করার চেষ্টা চালানো হচ্ছে বলে জানা গেছে।

গত বছর পাঁচটি দল নিয়ে আয়োজিত হয়েছিল এসপিএলের প্রথম আসর। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা। টুর্নামেন্ট চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল থিম সং 'লিভ দ্য গেম' (ভিডিও)

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল থিম সং 'লিভ দ্য গেম' (ভিডিও)

এক মাসের মধ্যেই শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই প্রতিযোগিতাকে সামনে রেখে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) প্রকাশিত হয়েছে বিশ্বকাপের আনুষ্ঠানিক থিম সং। প্রখ্যাত ভারতীয় সুরকার ও সংগীত পরিচালক অমিত ত্রিবেদীর সুরে থিম সংটির শিরোনাম 'লিভ দ্য গেম'।

এই থিম সংয়ে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক কিয়েরন পোলার্ড, ভারতের অধিনায়ক বিরাট কোহলি, আফগানিস্তানের তরুণ স্পিনার রশিদ খান ও অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে কার্টুন চরিত্রে উপস্থাপন করা হয়েছে। 

টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বকাপ নিয়ে তরুণনরা কতটা উন্মাদনায় আছেন সেটিই এই অ্যানিমেশনের মূল থিম। 

রও পড়ুন:

প্রেমের স্বীকৃতি না পেয়ে প্রেট্রোল ঢেলে আগুন দিলেন নারী!

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

মাদাগাস্কারে গরু চুরি নিয়ে সংঘর্ষে ৪৬ জন নিহত


এই অ্যাভাটার এনিমেশনে নতুন ব্রডকাস্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যেখানে থ্রিডি ও টুডির ইফেক্ট রয়েছে। ডিজাইনার, মডেলার, ম্যাট্টে পেইন্টার, অ্যানিমেটর, লাইটার ও কম্পোজিটরসহ ৪০ জনেরও বেশি মানুষের শ্রমে তৈরি হয়েছে এই ভিডিও।

আগামী ১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, পর্দা নামবে ১৪ নভেম্বরের ফাইনাল দিয়ে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

দুবাইয়ে প্রত্যেক দলকেই থাকতে হতে পারে ৬ দিনের কোয়ারিন্টিনে

গালিব ইবনে রিয়াজ

দুবাইয়ে বিশ্বকাপ মিশন শুরুর আগে প্রত্যেক দলকেই থাকতে হতে পারে ৬ দিনের কোয়ারিন্টিনে। যদিও আইসিসি থেকে এখনো কোন কিছু সুনির্দিষ্ট ভাবে না জানালেও, ২/১ দিনের মধ্যেই পরিষ্কার নির্দেশনা জানা যাবে বলে জানালেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এছাড়াও ওমান গিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট দলকে থাকতে হবে এক দিনের কোয়ারিন্টিনে। 

আর কিছুদিন পরই শুরু হচ্ছে টাইগারদের বিশ্বকাপ মিশন। ১৭ অক্টোবর টি-টোয়ন্টির প্রথম মাঠের লড়াই শুরু হলেও কন্ডিশনকে মানিয়ে নিতে প্রায় দুই সপ্তাহ আগেই ওমানের মাটিতে পা রাখবে বাংলাদেশ ক্রিকেট টিম। 

করোনা মহামারির কালে এখন পরিচিত শব্দ কোয়ারেন্টিন। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠে বিশ্বকাপের বায়োবাবলে প্রবেশ করতে কত দিনের কোয়ারেন্টিনে থাকতে হতে পারে টাইগারদের। আইসিসি থেকে এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে কিছু না বলেলেও ৬ দিনের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থাকতে পারে প্রত্যেক দলের জন্য। তবে যেসব দল বিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক সিরিজে বায়োবাবলে থাকবে, তারা বায়োবাললের মধ্যে থেকেই দুবাই যেতে পারলে শিথিল হতে পারে কোয়ারেন্টিন বিধিনিষেধ। 

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


বিমানে উঠার আগে প্রত্যেক খেলোয়াড়কে করোনা নেগেটিভ সার্টিফিকেটের পাশাপাশি নিশ্চিত করতে হবে ভেকসিনের ফুল ডোজ। ওমানে নেমেই থাকতে হবে এক দিনের কোয়ারিন্টিনে। 

বিশ্বকাপ না খেললেও তামিম যাচ্ছেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল)খেলতে।বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, ইপিএলে তামিমের অংশগ্রহণ পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ক্রিকেট থেকে 'ব্যাটসম্যান' উঠিয়ে দেয়া হবে!

অনলাইন ডেস্ক

ক্রিকেট থেকে 'ব্যাটসম্যান' উঠিয়ে দেয়া হবে!

লিঙ্গবৈষম্য দূর করতে ক্রিকেটে এখন থেকে আর 'ব্যাটসম্যান' শব্দটি থাকছে না। এখন থেকে 'ব্যাটসম্যান' দেরকে 'ব্যাটার' নামে ডাকার সিদ্ধান্ত নিয়েছে এমসিসি। এছাড়া থাকছে না ফিল্ডিং পজিশনের 'থার্ড ম্যান' শব্দটিও। থার্ড ম্যান থেকে ম্যান বাদ দিয়ে শুধুমাত্র থার্ড নামে ডাকা হবে এখন থেকে।

ক্রিকেটের আইন প্রণেতা সংস্থা এমসিসি এর আগে ২০১৭ সালে নারীদের ক্রিকেটেও ব্যাটসম্যান বা বহুবচনের ক্ষেত্রে ব্যাটসমেন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিলো। তবে শব্দটি লিঙ্গনিরপেক্ষ না হওয়ায় নানা সময় শব্দটির সমালোচনা হয়েছে। তাই বৈষম্য এড়াতে ব্যাটার শব্দকে আনুষ্ঠানিক মর্যাদা দিয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব। এখন থেকে নারী-পুরুষ কিংবা বয়সভিত্তিক সকল ক্ষেত্রেই বোলার-ফিল্ডারের মতো ব্যবহার করা হবে ব্যাটার শব্দটি। বিভিন্ন দেশের বোর্ডেও অফিসিয়ালি এ শব্দ ব্যবহারের অনুরোধ জানিয়েছে এমসিসি।

এমসিসি এক বিবৃতিতে বলেছে, ‘এমসিসি বিশ্বাস করে লিঙ্গনিরপেক্ষ পরিভাষার ব্যবহার সবার জন্য একটি অন্তর্ভুক্তিমূলক খেলা হিসেবে ক্রিকেটের মর্যাদা শক্তিশালী করতে সাহায্য করে। এমসিসির বৈশ্বিক দায়িত্বের অপরিহার্য অংশ হিসেবে এই সংশোধনী। এই সংশোধনী একটি সহজাত অগ্রগতি। বেশ কিছু বোর্ড ও গণমাধ্যম সংস্থা এরই মধ্যে ব্যাটার শব্দ ব্যবহার করেছে। আমরা আশা করব এবং অন্যদের উৎসাহিত করব যেন সংশোধিত আইন অনুযায়ী আজকের ঘোষণার পর নতুন পরিভাষা ব্যবহার করা হয়।’

রও পড়ুন:

লালন শাহ সেতুতে বাসচাপায় শ্রমিকের মৃত্যু

বৃহস্পতিবার ঢাকার যে এলাকায় মার্কেট বন্ধ

মাল্টা চাষে মডেল উজিরপুরের কৃষক শ্যামল, বছরে লাখ টাকা আয়

গাড়ি সাইড দেয়ায় ব্যবসায়ীকে মারধর করলেন এমপি রিমন!


সম্প্রতি মেয়েদের ক্রিকেটের অগ্রগতি ও বিপুল জনপ্রিয়তায় মুগ্ধ এমসিসি। ক্রিকেটকে পুরুষদের মতোই নারীদের কাছেও ছড়িয়ে দিতে তাই এই সিদ্ধান্ত নিয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

দল হারলেও মন জিতলেন ‘সুন্দরী সমর্থক’, ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

দল হারলেও মন জিতলেন ‘সুন্দরী সমর্থক’, ছবি ভাইরাল

সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালসের খেলা ছিল গতকাল বুধবার। প্রতিবারের মতো এবারও গ্যালারিতে দেখা মিলল সেই সুন্দরীর। এর আগেও বহুবার সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের সময় গ্যারালিতে দেখা গেছে অরেঞ্জ জার্সির এই সুন্দরীকে।

বরাবরের মতো নেটিজেনদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল সেই সুন্দরী তরুণী। হায়দরাবাদকে সমর্থন করা তরুণীর ছবি বেশ কয়েকবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদের এই ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। নেট মাধ্যমে ভাইরাল এই সুন্দরীর ছবি।

আরও পড়ুন


হালখাতার কার্ডে নামের আগে আলহাজ্ব না লেখায় ৫ জনকে কুপিয়ে জখম

সূরা বাকারা: আয়াত ৮৫-৮৮, শুধু পাপ নয়, পাপীকে সহযোগিতাও নিষিদ্ধ

করোনার ভ্যাকসিনকে ‘বৈশ্বিক জনস্বার্থ পণ্য’ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর

ই-কমার্স নিয়ন্ত্রক কর্তৃপক্ষ গঠন করবে সরকার: বাণিজ্যমন্ত্রী


ম্যাচে নিজের দল হায়দরাবাদকে সমর্থন করতে গ্যালারিতে উপস্থিতি ছিলেন কাবিয়া মারান। যিনি সানরাইজার্স মালিক কালানিথি মারানের মেয়ে। পরিবারের সঙ্গে গ্যালারিতে বসে খেলা দেখছিলেন কাবিয়া। নেটিজেনদের চোখ আটকায় তার দিকেই।

কাবিয়ার ছবি ফ্রেমবন্দি হওয়া মাত্রই তা মূহুর্তেৎর মধ্যেই ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবানলের মতো ছড়িয়ে পড়তে থাকে তার ছবি। সূত্র: হিন্দুস্তান টাইমস

news24bd.tv এসএম

পরবর্তী খবর