সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন
সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন

অনলাইন ডেস্ক

জাতীয় দলের সকল খেলোয়াড় ‘বাংলাদেশ দলের খেলা বাদ দিয়ে কোনো লিগ খেলতে যাব না’ এমন শর্তে সাক্ষর করেছেন। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশে খেলা সম্ভব ছিল না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের।

কারণ সেই একই সময়ে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। এই ওয়ানডে সিরিজ আবার ছিল বিশ্বকাপ সুপার লিগের অংশ।

কিন্তু মঙ্গলবার আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে সিরিজটি ১৮ মাস পিছিয়ে দেয়ার কথা জানিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

যার ফলে এখন আইপিএল খেলতে আর বাধা থাকছে না সাকিব-মোস্তাফিজের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সাকিব-মোস্তাফিজ চাইলে তাদেরকে আইপিএল খেলার অনাপত্তিপত্রও দেয়া হবে।

মঙ্গলবার ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে আকরাম খান বলেছেন, ‘হ্যাঁ! ওরা (সাকিব-মোস্তাফিজ) যদি আবেদন করে এবং আমাদের যদি কোনো আন্তর্জাতিক খেলা না থাকে, তাহলে ওরা আইপিএলে যেতে পারে। তবে এ বিষয়ে ওদের কাছ থেকে এখনও কোনো চিঠি পাইনি। চিঠি পেলে বোর্ড সিদ্ধান্ত জানিয়ে দেবে। ’

আরও পড়ুন


গোয়েন্দার হাতে পিয়াসার ১৭ গোপন ভিডিও, মৌ’র বিয়ে ১১টি

নিয়ন্ত্রণ হারিয়েছে ৪ জাহাজ, ব্রিটেনের দাবি ছিনতাই

দেশের বিভিন্ন স্থানে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

ভারতের এলপিইউ বিশ্ববিদ্যালয়ে স্থাপিত হচ্ছে বঙ্গবন্ধু কর্নার


আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আর রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন মোস্তাফিজ। স্থগিত হওয়ার আগে দুই জনের কারও দলের অবস্থাই ভালো ছিল না।

এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে রাজস্থান। সাকিবের কলকাতা জিতেছে ২ ম্যাচে, অবস্থান আট দলের মধ্যে সপ্তম।

অসমাপ্ত এই আসরে তিন ম্যাচ খেলে ৩৮ রান করেছেন সাকিব, বল হাতে নিয়েছেন ২ উইকেট। অন্যদিকে রাজস্থানের হয়ে ৭ ম্যাচের সবকয়টিতে খেলে ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

news24bd.tv এসএম