সালাম দিয়ে থামিয়ে ছিনতাই করতেন তারা
সালাম দিয়ে থামিয়ে ছিনতাই করতেন তারা

সালাম দিয়ে থামিয়ে ছিনতাই করতেন তারা

অনলাইন ডেস্ক

ব্যবসায়ী সাইফুল ইসলাম রিকশা দিয়ে জরুরি একটা কাজে যাচ্ছিলেন তিনি। তার রিকশাটি রাজধানীর শান্তিনগর মোড়ে পৌঁছালে হঠাৎ সালাম দিয়ে চারজন তার রিকশাটিকে থামায়। এসময় তারা তার সঙ্গে ভাব জমাতে চায়। বিষয়টি পাত্তা না দিলে একপর্যায়ে তারা সাইফুলের গলায় ছুরি ধরে সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নেয়।

ঘটনাটি ১৯ জুলাইয়ের এমনটাই জানালেন সাইফুল।  

তিনি বলেন, হঠাৎ করে পাশ থেকে একজন লোক আমাকে সালাম দিল। সালাম দিয়ে বলে- ভাই কেমন আছেন। এরপর হ্যান্ডশেক করতে চায়। আমি বললাম- কেন আপনার সঙ্গে হ্যান্ডশেক করব, আমি তো আপনাকে চিনি না। সে আমাকে বলে- ‘জোরে কথা বলবি না, আমি এখানকার স্থানীয়, তোর কাছে যা যা আছে সব দিয়ে দে’।

উপায় না দেখে আমি টাকা দিতে বাধ্য হই-বলছিলেন সাইফুল।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ এই ঘটনার পেছনে সালাম পার্টির সম্পৃক্ততা পায়। গ্রেপ্তার করা হয় চক্রের ৭ সদস্যকে।

রাজধানীর দৈনিক বাংলা মোড়, শান্তিনগর, পল্টন ও মতিঝিল চক্রটির একাধিক টিমের সন্ধান পেয়েছে পুলিশ। কোনো এলাকায় ছিনতাই করতে তারা টার্গেট ব্যক্তিকে সালাম দিয়ে পথরোধ করে। কুশল বিনিময় করতে গিয়ে দেখানো হয় অস্ত্রের ভয়।

পুলিশ বলছে, রাজধানীজুড়েই রয়েছে তাদের নেটওয়ার্ক। সালাম পার্টির সদস্যদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলারও তথ্য পেয়েছে পুলিশ।

আরও পড়ুন:


করতালি দিয়ে মাঠেই টাইগারদের অভিনন্দন জানালো অস্ট্রেলিয়া

মমেক করোনা ইউনিটে আরও ২২ জনের মৃত্যু

যে দুটি খারাপ অভ্যাস ত্যাগের বিনিময়ে জান্নাত

৪ আগস্ট: ইতিহাসে আজকের এই দিনে


ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল জোনের সিনিয়র সহকারী কমিশনার আবুল হাসান বলেন, গ্রেপ্তাররা প্রাথমিকভাবে স্বীকার করেছে যে, রাজধানীর বিভিন্ন এলাকায় তারা এমন বহু ঘটনা ঘটিয়েছে। এরা সাধারণত এলাকা ভাগ করে, নিজেদের মধ্যে সমন্বয় করে এই কাজগুলো করে থাকে।

চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা করছে ডিএমপির এই কর্মকর্তা।

news24bd.tv নাজিম