সুন্দরবনে আহরণ নিষিদ্ধ সময়ে মাছ শিকার, ৮ মণ চিংড়িসহ নৌকা জব্দ
সুন্দরবনে আহরণ নিষিদ্ধ সময়ে মাছ 
শিকার, ৮ মণ চিংড়িসহ নৌকা জব্দ

সুন্দরবনে আহরণ নিষিদ্ধ সময়ে মাছ শিকার, ৮ মণ চিংড়িসহ নৌকা জব্দ

Other

সুন্দরবনে আহরণ নিষিদ্ধ সময়ে অবৈধ অনুপ্রেবেশ করে খালে বিষ দিয়ে শিকার করা বিপুল পরিমাণ চিংড়ি মাছসহ একটি ফেরী নৌকা জব্দ করেছে বন বিভাগ। বুধবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়াএলাকায় পশুর নদীতে অভিযান চালিয়ে বিষ দিয়ে শিকার করাপ ৮ মন চিংড়ি ও ফেরী নৌকা জব্দ করা হয়।  

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. এনামুল হক জানান, জুন, জুলাই ও আগষ্ট এই তিন মাস সুন্দরবনে সব ধরণের মাছের প্রজনন মৌসুম। তাই এ সময়ে সুন্দরবনের অভ্যন্তরে মাছ ধরায় সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে।

 

কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে এক শ্রেণীর অসাধু মহাজন অধিক মুনাফার লোভে জেলেদের মাধ্যমে খালে বিষ দেয়াসহ জাল দিয়ে মাছ শিকার করাচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে সুন্দরবনের জোংড়া সংলগ্ন পশুর নদীতে অভিযান চালায় বনরক্ষীরা।  

এ সময় অভিযানকারীরা ওই এলাকায় মাছ বহনকারী একটি ফেরী নৌকা দেখতে পায়। অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা ৩/৪ জন জেলে লাফিয়ে বনের ভিতরে পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া নৌকা থেকে বিষ দিয়ে শিকার করা ৮ মণ চাকা চিংড়ি জব্দ করা হয়। জব্দকৃত মাছে কেরোসিন মিশিয়ে মাটি চাপা দেয়া হয়েছে। আর নৌকাটি ভেঙে ফেলা হয়েছে।  

আরও পড়ুন


মেয়াদ শেষ হওয়া মোবাইল ডাটা ফেরত দিচ্ছে অপারেটররা

জাপানে এত বেশি ভূমিকম্প কেন হয়?

জাপানে অলিম্পিক আসরের মধ্যেই ভয়াবহ ভূমিকম্প

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন


news24bd.tv / কামরুল