ঝিনাইদহে ফসলী জমির পাশের ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহে ফসলী জমির পাশের ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন

Other

ঝিনাইদহে ফসলী জমির পাশে গড়ে ওঠা অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার সকালে সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে এ কর্মসূচির আয়োজন করে গ্রামবাসী। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ওই গ্রামের ৩ শতাধিক নারী, পুরুষ, বৃদ্ধ ও শিশুরা অংশ নেয়।  

এ সময় বক্তব্য রাখেন ওই গ্রামের ইউপি সদস্য মিজানুর রহমান মিজু, আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার শেখ, ইনছার মালিথা, সাইফুল ইসলাম, যুবলীগ নেতা আশরাফুল ইসলাম, মনিরুল ইসলাম, আলামিনসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, উত্তর কাস্টসাগরা গ্রামের মহাসড়ক ও এলজিইডির সড়কের পাশে অবৈধভাবে ফাইভ স্টার নামের ইটভাটা স্থাপন করা হয়েছে। যে কারণে পাশের জমির ফসল নষ্ট হচ্ছে। দুষণ হচ্ছে পরিবেশ।

বক্তারা আরও অভিযোগ করেন, ইটভাটা মালিক ভূমিদস্যু জাহাঙ্গীর আলম মুছা ভাটার পাশের রাস্তা দখল করেছে।

গ্রামের শত শত কৃষক ওই রাস্তা দিয়ে মাঠে চাষাবাদ করতে যেত। কোন কারণে কৃষকের তার ইটভাটার উপর গেলে মারধর করে। সম্প্রতি ২ কৃষককে পিটিয়ে ও কুপিয়ে মারাত্বক যখম করেছে মুছা ও তার ভাটার শ্রমিকরা।  

বক্তারা, দ্রুত ইটভাটা অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি জানান। দ্রুত এ দাবি মানা না হলে আগামীতে কঠোর কর্মসূচির হুশিয়ারি প্রদান করেন তারা।

এ ব্যাপারে জাহাঙ্গীর আলম মুছা জানান, এর আগে গ্রামবাসী কত মানববন্ধন করেছে। আর মানববন্ধন করলেই কি ভাটা উঠে যায়। ওরা যত পারে তত মানববন্ধন করতে থাক। দেখি কি করতে পারে।

আরও পড়ুন


মেয়াদ শেষ হওয়া মোবাইল ডাটা ফেরত দিচ্ছে অপারেটররা

জাপানে এত বেশি ভূমিকম্প কেন হয়?

জাপানে অলিম্পিক আসরের মধ্যেই ভয়াবহ ভূমিকম্প

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন


news24bd.tv / কামরুল