বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

বিশ্বকাপ খেলা হচ্ছে না আলভেসের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বুধবার লেজার্বিয়েরসের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে চোটে পড়েছিলেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান তারকা দানি আলভেস। বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন। তার আগে যেকোন ইনজুরিই শঙ্কার।  

ধারণা করা হচ্ছিল, আলভেস এই চোট কাটিয়ে বিশ্বকাপের দলে ফিরবেন।

তবে তা আর সম্ভব হচ্ছে না। ব্রাজিল টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারছেন না ৩৫ বছর বয়সী এই রক্ষণসেনা।  

ফ্রেঞ্চ কাপের ফাইনালে  ডান হাঁটুর লিগামেন্টে চোট পেয়েছিলেন আলভেস। শুরুতে ধারণা করা হয়েছিল, ক’দিনের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি।

তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের করা কিছু পরীক্ষার ফলাফল নিশ্চিত করেছে আলভেসের সার্জারি প্রয়োজন হবে। ফলে এই ডিফেন্ডারকে পাচ্ছে না ব্রাজিল দল, ‘নিবিড় পরীক্ষা অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টের চোট নিশ্চিত করেছে, এর জন্য সার্জারির প্রয়োজন হবে। ইনজুরি থেকে ফিরে আসার উপায় বিবেচনায় এটা নিশ্চিত দানি আলভেসকে প্রস্তুতি ক্যাম্প, প্রীতি ম্যাচ ও বিশ্বকাপে পাওয়া যাবে না। ’

ব্রাজিল কোচ তিতে আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। ১৮ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সেলেসাওদের বিশ্বকাপ যাত্রা।

দেশের জাসিতে এখন পর্যন্ত ১০৭টি ম্যাচ খেলেছেন আলভেস। অংশ নিয়েছেন আগের দুই বিশ্বকাপে।

আলভেস ছাড়াও বিশ্বকাপের আগে চোটে পড়েছিলেন তারই পিএসজি সতীর্থ নেইমার। তবে এই ব্রাজিলিয়ান সুপারস্টার জিমে ফিরে ঘাম ঝরাচ্ছেন। আশা করা হচ্ছে, বিশ্বকাপেও খেলবেন। দলটির আরেক ডিফেন্ডার ফিলিপে লুইসও পা ভেঙে মাঠের বাইরে আছেন। তার খেলা নিয়েও আছে শঙ্কা।

সূত্র: স্কাই স্পোর্টস, গোল ডট কম

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর