দ্বিতীয় টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়াকে হারালো টাইগাররা

নিজস্ব প্রতিবেদক

আরো একবার অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে অজিদের বাংলার টাইগাররা হারিয়েছে ৫ উইকেটে। প্রথম বল করে মুস্তাফিজ, শরিফুল, সাকিব মেহেদীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোরবোর্ডে মাত্র ১২১ রান তুলতে পারে অজিরো। বিপরীতে ৮ বল আর ৫ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে মাহমুদুল্লাহরা।

৩১ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ সেরা আফিফ হোসেন।  

আরো একটি জয় আরো একটি মাইলফলক আরো একটি সম্ভাবনা। অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয়, আরোও একবার সোনালী স্বপ্ন উকি দিলো শুধু ম্যাচ নয় সিরিজ জয়ের টাইগারদের সামনের অস্ট্রেলিয়ার বিপক্ষে যা কিনা হতে পারে ইতিহাসে প্রথমবার।

তবে আফিফ সোহান যেভাবে ম্যাচটা শেষ করলেন ব্যাপরটা এতটাও সহজ ছিলোনো বাংলাদেশের জন্য এই ছোট টার্গেট তারা করতে নেমে।

 

সৌম্য ফেরেন দলীয় ৯ রানে নিজেরে রানের খাতা খোলার আগেই।  

আগের ম্যাচের সম্ভাবনা জাগানো মোহাম্মদ নাঈম আজকে ফেরেন ৯ রান করে তখন স্কোরবোর্ডে রান ২১।  

এরপর সাকিব মেহেদির ৩৭ রানের পার্টনারশীপ আশা জাগায় টাইগার শিবিরে। বাড়ায় কপালে ভাজ অজিদের।

এরপর এন্ডু টাইয়ের আঘাত, সাজঘরে সাকিব। ১৭ বলে ২৬ রানের আশা জাগানো ইনিংস শেষ হয় দ্বলীয় ৫৮ রানে।  

টিকতে পারেননি মাহমুদুল্লাহ এদিন খুব বেশীক্ষণ। অ্যাস্টন আগারের বলে ইনসাইডেজ হয়ে ধরে সাঝঘরের পথ। থুলতে পারেননি রানের খাতা।  

এরপর ব্যাটিং অর্ডারে উঠে আশা মেহেদীর ২৩ রানের ইনিংস দলকে নিয়ে যায় ৬৭ রানে। যখন স্বপ্ন দেখছে টাইগাররা জয়ের হাতছানির তখণ মেহেদীও ফেরেন সাজঘরে এ্যডাম জাম্পার বলে।  

বাকীটা ইতিহাস, তার রচয়ীতা বাংলার দুই দরুন কান্ডারী আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান। দুজন খেলেন দলকে তীরে ভেড়ানোর এক ইনিংস। কোনো ভুল হয়নি আর এবার । ৫৬ রানের ম্যাচ জয়ী এই পার্টনারশীপে আফিফের ব্যাট থেকে আছে ৩৭ রানের অপরাজিত ইনিংস। নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২২ রান। আট বল বাকী থাকতে আর হাতে ৫ উইকেট হাতে রেখে রচনা হয় মিরপুরে নতুন এক অধ্যায়ের । যেই অধ্যায়ে স্বপ্ন এখন সিরিজ জয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে।  

আরও পড়ুন

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা


 

এর  আগে টস জিতে ব্যাট করতে নেমে চমক দেখিয়েছে আবারো বাংলাদেশের বোলররা। মুস্তাফিজের ৩ উইকেট শরিফুলের ২ উইকেট আর সাকিব মেহেদীর ১ উইকেট শিকারে এদিন মাত্র ১২১ রানে ৭ উইকেট হারিয়ে থেমে জায় সফরকারী অস্ট্রেলিয়া।  

news24bd.tv/আলী