মুস্তাফিজের ধারালো বোলিংয়ে বিস্মিত অস্ট্রেলিয়া

মুস্তাফিজের ধারালো বোলিংয়ে বিস্মিত অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

আগের চেয়ে আরও ধারালো হয়েছে কাটার মাস্টার মুস্তাফিজের বোলিং। এর আগেও অনেকবার ধারালো বোলিংয়ের প্রমাণ দিয়েছেন মিস্টার ফিজ। আইপিএলে ফিজের সঙ্গে অস্ট্রেলিয়ার খেলোয়ার মোইজেস হেনরিকসের খেলার অভিজ্ঞতা আছে। সেখানেও হেনরিকস দেখেছেন তার বিস্ময় করা বোলিং।

কিন্তু, সেই মুস্তাফিজের সঙ্গে ঘরের মাঠের মুস্তাফিজকে যেন মেলাতেই পারছেন না অজি তারকা। ঘরের মাঠে মুস্তাফিজের বোলিং যে কতটা ধারালো, সেটা হাড়ে হাড়ে টের পাচ্ছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতেই বল হাতে বিরাট ভূমিকা রেখেছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে মাত্র ১৬ রান দিয়ে পেয়েছেন দুটি উইকেট।

পরের ম্যাচে গতকাল পেয়েছেন তিনটি উইকেট, খরচ করেছেন ২৩ রান। মিরপুরের উইকেটে মুস্তাফিজের ধাঁধাতেই আটকে গেছেন অজিরা।

আরও পড়ুন


ইসরাইলি সাইবার ইউনিট: সঙ্কটের কেন্দ্রে পারস্য উপসাগর

নওগাঁর মান্দায় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল ২৫০ অসহায় পরিবার

দেশে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্ট

সারারাত র‍্যাব সদরদপ্তরেই ছিলেন পরীমণি, আজ পুলিশের কাছে হস্তান্তর


গতকাল ম্যাচ শেষে হেনরিকস বলেন, ‘মুস্তাফিজ দেখিয়েছে, কতটা দ্রুত মানিয়ে নিতে পারে সে। আমার মনে হয়, সে ২৩টি বা ২৪টিই স্লোয়ার বল করেছে, গতি দিয়ে একটি বলও করেনি। আইপিএল খেলার সময় সে এটা করে না মনে হয়। আইপিএলে হয়তো অর্ধেক বল স্লোয়ার করে, অর্ধেক গতি দিয়ে। কন্ডিশন খুব ভালো বুঝতে পেরেছে সে, কৃতিত্ব তারই। ভালো উইকেটেও তার স্লোয়ার বল খেলা কঠিন, এরকম উইকেটে তো বলাই বাহুল্য। ’

মুস্তাফিজকে নিয়ে হেনরিকস আরও বলেন, ‘শরীরকে এমন কাজে লাগাতে পারা এক ব্যাপার, কিন্তু সে যেভাবে সঠিক লেংথে বল করে যায় (তাকে খেলা কঠিন)। খুবই স্মার্ট বোলিং এটা, কারণ প্রয়োজনে সে গতিময় বোলিংও করতে পারে। কিন্তু, কন্ডিশনকে কাজে লাগিয়ে সে নিজের পরিকল্পনায় অটল ছিল। ’

news24bd.tv এসএম