৪১ বছর পর অলিম্পিক হকিতে ভারতের পদক জয়

৪১ বছর পর অলিম্পিক হকিতে ভারতের পদক জয়

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিক হকিতে জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ৪১ বছর পর ভারতকে ব্রোঞ্জ পদক জিতেছে ভারত।

ম্যাচের শুরুতেই ১ গোল পিছিয়ে পড়েছিল ভারত। প্রথম কোয়ার্টারে ০-১ পিছিয়ে ছিল তারা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই গোল করেন সিমরনজিৎ।

লড়াইয়ে ফেরে ভারত। জার্মানি ফের লিড নিলেও ভেঙে পড়েনি দল। এক সময় ১-৩ পিছিয়ে ছিল ভারত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচে ফেরেন মনপ্রীতরা।
দুই গোল শোধ করে ফিরে আসে তারা। দ্বিতীয় কোয়ার্টার দুই দল মিলিয়ে পাঁচ গোল করে।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় ভারত। গোল করতে ভুল করেননি রূপিন্দর পাল সিংহ। ম্যাচে প্রথম বার এগিয়ে যায় ভারত। কিছুক্ষণের মধ্যেই সেই লিড বাড়িয়ে নেয় তারা। জার্মানির বিরুদ্ধে ৫-৩ এগিয়ে যান মনপ্রীতরা।

চতুর্থ কোয়ার্টারে লড়াই সব চেয়ে কঠিন হয়ে ওঠে। গোল শোধ করার জন্য মরিয়া হয়ে জার্মানি। গোলরক্ষককে বসিয়ে একজন বাড়তি ফিল্ড খেলোয়াড়কে নিয়ে এসেও চেষ্টা করে তারা। কিন্তু ভারতের রক্ষণ তখন কোনও ভুল করতে রাজি নয়। একের পর এক পেনাল্টি কর্নারও আটকে দেয় তারা। গোলের সামনে ভারতের গোলরক্ষক শ্রীজেশ যেন দেওয়াল তুলে দিয়েছেন। তবে শেষ মুহূর্তে একটি গোল শোধ করে জার্মানি। ভারতের পক্ষে খেলার ফল হয় ৫-৪।

আরও পড়ুনঃ

দিনাজপুরে হেরোইন-ইয়াবাসহ মা, মেয়ে ও ছেলে আটক

আবারও বাংলাদেশের জয়কে কটাক্ষ ভারতীয় সংবাদমাধ্যমের

পর্নোগ্রাফি: আঁচল-নায়লা নাঈম ও শিলাসহ অনেকেই র‍্যাবের নজরদারিতে

বেরিয়ে আসছে পরীমনির অন্ধকার জগতের চাঞ্চল্যকর তথ্য


উল্লেখ্য, ১৯৮০ সালে অলিম্পিক্স হকিতে সোনা জিতেছিল ভারত। ৪১ বছর দীর্ঘ প্রতীক্ষার পর আবারও অলিম্পিক হকিতে পদক জয়। ক্রিকেট, ফুটবল নিয়ে মাতামাতির মাঝে প্রায় হারিয়ে যেতে বসা হকি যেন আবার প্রাণ ফিরে পেল শ্রীজেশ, রূপিন্দরদের হাত ধরে। এই পদক বেশ কিছুটা এগিয়ে দেবে ভারতীয় হকিকে।

news24bd.tv/ নকিব