রংপুর বিভাগের তিন জেলার সাংবাদিকদের অনলাইনে প্রশিক্ষণ

রংপুর বিভাগের তিন জেলার সাংবাদিকদের অনলাইনে প্রশিক্ষণ

Other

করোনা বিষয়ে মানুষকে আরো বেশি সচেতন সৃষ্টির লক্ষ্যে আজ বৃহস্পতিবার অনলাইনে জুম সংযোগের মাধ্যমে রংপুর বিভাগের তিন জেলায় সাংবাদিকদের অনলাইনে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত  অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় রংপুর বিভাগের রংপুর, দিনাজপুর ও  গাইবান্ধা জেলা’র প্রায় একশ কর্মরত সাংবাদিক অংশ গ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় করোনা ভাইরাসের হাত থেকে কীভাবে নিজেকে রক্ষা করা যায়, কোবিড-১৯ এর উপসর্গগুলো কি, রোগ নির্ণয়ের সজ্ঞা, কোভিড রোগীর সংজ্ঞা টিকা নেওয়ার প্রয়োজনীয়তা সহ প্রভৃতি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি’র (জেএইচইউ), সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (সিসিপি) ও উজ্জীবন কর্মসূচির যৌথ উদ্যোগে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশের ৮ বিভাগের ৫০০ সাংবাদিককে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছে।

তারই ধারাবাহিকতায়  আজ রংপুর বিভাগের রংপুর, দিনাজপুর ও গাইবান্ধা জেলা’র সাংবাদিকদেরকে নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়।

কোর্সটির সামগ্রিক দিক নির্দেশনা প্রদান করছেন উজ্জীবন বাংলাদেশ এর চীফ অব পার্টি ডা. কাজি ফয়সাল মাহমুদ ও সমন্বয় করছেন আউটরিচ কর্মকর্তা এএফএম ইকবাল। বিএমএসএফ-এর মহাসচিব খায়রুজ্জামান কামালের সার্বিক তত্ত্বাবধানে প্রকল্পটি সমন্বয় করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর মিডিয়া রিলেশন কো-অর্ডিনেটর সৈয়দ সফি।

কর্মশালায় অন্যাদের মধ্যে উজ্জীবনের টেকনিক্যাল অ্যাডভাইজার ডা. নুসরাত সুলতানা, বাংলাদেশ সংবাদ সংস্থার যুগ্নবার্তা সম্পাদক মো. শওকত আলী, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক শাহানাজ বেগম পলিসহ  প্রশিক্ষণ কর্মশালায় তিন জেলার প্রিন্ট ও ই‌লেক্ট্র‌নিক মি‌ডিয়ার সাংবা‌দিকগন অংশগ্রহণ ক‌রেন।

 

সম্পর্কিত খবর