বার্সার ঘোষণা  : আর বার্সায় থাকছে না মেসি

বার্সার ঘোষণা : আর বার্সায় থাকছে না মেসি

অনলাইন ডেস্ক

লিওনেল মেসি আর বার্সেলোনাকে নিয়ে সবশেষ  কয়েক বছরে কতই না খবর বেরিয়েছে। মেসি চলে যাচ্ছেন, আবার মেসি থাকছেন বার্সায়। কিন্তু এবার সব জল্পনা  কল্পনার অবসান ঘটিয়ে সেই ঘোষণা এলো। দীর্ঘ ২০ বছর পর বার্সেলোনা ছাড়ছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল আন্দ্রেস মেসি।

 

বার্সেলোনা আর মেসির মধ্যে সমঝোতা হওয়ার পরেও মূলত অর্থনৈতিক কারণে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সেলোনা।

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর।

বার্সা আনুষ্ঠানিকভাবে আজ জানিয়ে দিয়েছে, 'বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক আর থাকছে না। (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।

'

২০০০ সালের সেপ্টেম্বরে বার্সেলোনার ইয়ুথ দলে যোগদান করেছিলেন মেসি। এরপর ২০০৩ সালের নভেম্বরে তার অভিষেক হয় মূল দলে। প্রায় দুই দশকের বেশি সময় বার্সেলোনায় থাকার পর ২০২১-২২ মৌসুমে নতুন ক্লাবে দেখা যাবে মেসিকে।

বার্সেলোনার জার্সি গায়ে ৭৭৮টি ম্যাচ খেলেছেন মেসি, করেছেন ৬৭২টি গোল। দুটিই বার্সেলোনার ইতিহাসের রেকর্ড। শুধু তাই নয়, এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও মেসির। ক্লাবটির হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন আর্জেন্টাইন জাদুকর।

মেসির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বার্সা লিখেছে, ‘বার্সেলোনা তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে এমন খেলোয়াড়ের প্রতি, যিনি ক্লাবের অগ্রগতিতে অবদান রেখেছেন। একই সঙ্গে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য তাকে শুভ কামনা জানাচ্ছে। ’

news24bd.tv/আলী