এখন কোন ক্লাবে যাচ্ছেন মেসি?
এখন কোন ক্লাবে যাচ্ছেন মেসি?

এখন কোন ক্লাবে যাচ্ছেন মেসি?

অনলাইন ডেস্ক

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টানলেন লিওনেল মেসি। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর। দুই পক্ষের সমঝোতা হওয়ার পরেও মূলত অর্থনৈতিক কারণে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সেলোনা। কিন্তু প্রশ্ন এখন কোথায় যাচ্ছেন মেসি?

মূলত বার্সার সঙ্গে মেসির বিচ্ছেদে ইউরোপের বেশ কিছু বড় ক্লাবের নড়চড়ে বসার কথা।

এর আগেও মেসির বার্সা ছাড়ার খবরে অনেক বড় বড় ক্লাবের আগ্রহ লক্ষ করা গেছে। সে অনুসারে বলাই যায় মেসিকে নিতে হয়তোবা হুমড়ি খেয়ে পড়বে ইউরোপিয়ান ক্লাবগুলো।

মেসির দেশ আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসিকে কিনতে আগ্রহীদের তালিকায় রয়েছে - ম্যানচেস্টার সিটি, পিএসজি, ইন্টার মিলান ও ইন্টার মিয়ামির মতো বড় ক্লাবগুলো।

কিন্তু কিনবো বললেই তো আর মেসিকে কেনা সম্ভব না। ফুটবলের এই জাদুকরের আকাশ ছোঁয়া বেতন দেওয়ার সামর্থ্যইবা আছে কয়টি ক্লাবের। স্প্যানিশ লিগের আরোপ করা বেতন সীমার মধ্যে থাকতে না পারাতেই যে মেসিকে ধরে রাখতে পারল না বার্সা।  

গত ফেব্রুয়ারিতে মেসি ইস্যুতে ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছিল, মেসিকে ৪৩০ মিলিয়ন ইউরোয় পাঁচ বছর মেয়াদে নিতে চায় ম্যানচেস্টার সিটি। পেট্রোডলারসমৃদ্ধ ক্লাব হওয়ায় মেসির বেতন দেওয়ার সামর্থ্য রয়েছে ইংলিশ ক্লাবটির।

আরও পড়ুন


করোনায় হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমানের মৃত্যু

মেসির বিদায়: বিবৃতিতে যা লিখেছে বার্সেলোনা

মুনাফিকের পরিচয় ও তাদের ভয়াবহ পরিণাম

সূরা বাকারা, আয়াত ১৪-১৬, মুনাফিকদের রং ধারণ


এর আগে গত মৌসুম শেষে মেসি যখন বুরোফ্যাক্স করে বার্সা ছাড়তে চেয়েছিলেন, তখন ৬০০ মিলিয়ন ইউরোয় সিটি তাঁকে কিনতে আগ্রহী, এমন খবরও বেরিয়েছিল।

সিটিতে বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলা রয়েছেন। মেসির সঙ্গে তাঁর বোঝাপড়াটা সব সময়ই ভালো। এর পাশাপাশি সিটি ছেড়ে আর্জেন্টাইন স্ট্রাইকার সের্হিও আগুয়েরো যোগ দিয়েছেন বার্সায়।  

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসিকে সিটিতে যোগ দেওয়ার বিষয়ে রাজি করানোর চেষ্টা করছেন আগুয়েরো। তবে সিটিতে পরিস্থিতি এখন একটু ঘোলাটে। এরই মধ্যে অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে ১০০ মিলিয়ন পাউন্ডে কেনার খুব কাছাকাছি পৌঁছে গেছে সিটি।

news24bd.tv এসএম

;