কোথায় যাচ্ছেন মেসি, এখনো চূড়ান্ত নয়

Other

নানা নাটকীয়তা, গুঞ্জনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো একটি গভীর সম্পর্কের।   হলো না লিওনেল মেসির সাথে বার্সার আবারো গাটছড়া বাধা। দু পক্ষের প্রবল ইচ্ছা সত্বেও লা লিগার কঠিন শর্তের আর্থিক ও কাঠামোগত কিছু প্রতিবন্ধকতার মারপ্যাচে বার্সার সাথে নতুন মৌসুমে চুক্তিতে থাকা হচ্ছে না রোজারিওর রাজপুত্র লিওনেল মেসির।  

কাম্প নুতে এখন নিশ্চিতভাবেই পিন-পতন নীরবতা, যেই স্পেনে মেসিই সব, বার্সেলোনা তো বটেই, নু কাম্প তো আরও সত্য, গোটা কাতালুনিয়ায় এখন আলো নিশ্চিতভাবেই নিভুনিভু কারন একটা গভীর সম্পর্কের ছীণ্ন হবার চাপা কস্টে গোটা বার্সা শহর মুখ লুকিয়েছে নেত্রকোনে স্বভাবত পানির ধারা লুকাতে।

কোপা আমেরিকার ছুটি কাটিয়ে  মেসি ফেলেন বার্সায় বাবা জর্জ মেসিকে নিয়ে। চুড়ান্ত ছিলো সূচী, ক্লাবের সাথে করবেন নতুন চুক্তি, সেটা ২০২৬ পর‌্যন্ত যেমনটা মৌখিকভাবে আগেই সেরে রেখেছিলো দু পক্ষ। ক্লাবের কথা চিন্তা করে মেসি ছাড়তে রাজী বেতনের ৫০% শতাংশ।

এরপরই লিগ কর্তৃপক্ষ প্রসব করে এক নির্মম, নোংরা নাটকের।

লা লিগা কর্তৃপক্ষ কর্পোরেট ভেনচার ক্যাপিটাল বা সিভিসি ইনভেস্টম্যান্ট দিতে চায় লিগের প্রত্যেকটি ক্লাবকে। যেখানে প্রতিটি ক্লাব সঙ্গে সঙ্গে ২৭০ মিলিয়ন ইউরো পেলেও সিভিসি’র জন্য আগামী ৪০ বছর ১০ শতাংশ টিভি রাইটস পেয়ে যাবে যা ক্লাব গুলোর জন্য অনেক বড় ক্ষতির।

এদিকে এখনো বার্সেলোনা রিয়াল মাদ্রিদে মত ক্লাব গুলো ভবিষ্যতে সুপার লিগের স্বপ্ন এখনো মাথা থেকে ফেলতে পারেনি। বরং আরো বড় এক যঞ্জের অপেক্ষায় হয়তো তারা।

বিপরীতে যদি বার্সেলোনা এই সিভিসি ইনভেস্টমেন্ট না নেয়, তাহলে মেসিকে চুক্তি নবায়ণ করার জন্য ফাইন্যান্সিয়াল রূলস শিথিল করবে না লালিগা কর্তৃপক্ষ জানিয়ে দেয় মুখের ওপর।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


 

মূলত এই জায়গাতেই তিন পক্ষ কোনো সমাধানে আসতে পারে নি।

বার্সেলোনা প্রেসিডেন্ট লাপর্তার বসে সেই নির্ধারিত মিটিংয়ে মেসির সাথে। তবে সেটা বিচ্ছেদের সূচনা। জানিয়ে দেয়া হয় মেসি পরিবারকে লালীগা নিয়মের কড়া শর্তে অসম্ভব ঘরের ছেলেকে ঘরে ঢুকতে দিতে।

ফলে আর দীর্ঘ হয়নি লা লিগা কর্তৃপক্ষের সাজানো নাটকের মঞ্চায়ন। গুঞ্জন সত্যির মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো সম্পর্কের একটি ইতিহাসে একটি অধ্যায়ের। যঘন্য দন্ডনীতির মারপ্যাচে রোজারিওর রাজপুত্র লিওনেল মেসির সরে দাড়ালেন। আরো একটি নক্ষত্রের পতন হলো লা লিগা থেকে। উজ্জল্য হারালো ফুটবল।

news24bd.tv/আলী