ইতিহাস গড়লো বাংলাদেশ

Other

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাস গড়লো বাংলাদেশ। তৃতীয় টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে টাইগারদের জয় ১০ রানে। বাংলাদেশের দেয়া ১২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া থামে ১১৭ রানে।

একের পর এক ইতিহাস গড়ে যাচ্ছে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতেই এই ফরমেটে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেয়েছিল টাইগাররা। সেই ইতিহাসের পাতায় নতুন রেকর্ড যোগ হয় টানা দ্বিতীয় জয়ে। সুযোগ ছিল প্রথমবারের মত অস্ট্রেলিয়ার বিপক্ষে যে কোনো ফরমেটে সিরিজ জয়ের হাতছানি। সেই ইতিহাসও মাহমুদউল্লাহ রিয়াদের দল গড়ে ফেলল দুই ম্যাচ হাতে রেখেই।

খেলা শুরুর ঘন্টাখানেক আগে থেকেই মুশলধারে বৃষ্টি। যে কারনে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের থেকে সোয়া ১ঘন্টা পরে। সিরিজে বাকি দুই ম্যাচের মত এই ম্যাচেও উইকেটে রানের খরা। তবুও ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার ক্রিকেট প্রেমীদের মনে কাপন ধরিয়ে দিয়েছিল বেন ম্যাকডার্মট ও মিশেল মার্শ। প্রথম ৮ রানে প্রথম উইকেট হরানোর পর অজিরা দ্বিতীয় উইকেট হারায় ৭১ রানে। এরপরও জয়ের পথেই হাটছিল অজিরা।

আরও পড়ুনঃ

থাকতে চেয়েছিলেন মেসি, ক্লাব জানালো সম্ভব নয়!

বেরিয়ে আসছে পরীমনির অন্ধকার জগতের চাঞ্চল্যকর তথ্য

বাংলাদেশের মাথাপিছু আয় বেড়েছে ১০ শতাংশ


 

 ৪ ওভার বল করে মাত্র ৯ রান দেয়া মুস্তাফিজ ১৯ তম ওভারে ম্যাচের ভাগ্য টেনে আনেন বাংলাদেশের দিকে। শেষ ওভারে ২২ রান হাতে নিয়ে অধিনায়ক মাহমুদু্ল্লাহ বল তুলে দেন তরুন মেহদী হাসানকে। প্রথম বলে ৬ হাকিয়ে আর ৪র্থ বলে নো দিয়ে ফ্রি হিট পেলে জমে উঠে ম্যাচ। তবে সেই পথে হাটেনি মেহদি। ১০ রানের জয় এনে দেয় টাইগারদের।  

এর আগে অভিশেক ম্যাচেই হ্যাট্রিক করে বাংলাদেশকে ১২৭ রানে আটকে দেন ন্যাথান এলিস। মাহমুদুল্লাহ খেলেন ৫৩ বলে ৫২ রানের ইনিংস।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক