তুরস্কের পর এবার গ্রিসেও ভয়াবহ দাবানলের থাবা, নিহত ২

তুরস্কের পর এবার গ্রিসেও ভয়াবহ দাবানলের থাবা, নিহত ২

অনলাইন ডেস্ক

গত এক সপ্তাহ ধরে ভয়াবহ দাবানলে পুড়ছে তুরস্ক। এবার প্রতিবেশি দেশ গ্রিসেও ছড়িয়ে পড়েছে ভয়াবহ এ দাবানল। এখন পর্যন্ত পাওয়া খবরে গ্রিসের দাবানলে এক কৃষক এবং দমকল বাহিনীর এক উদ্ধরকর্মী দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি খবরে এমনটিই জানা গেছে।

দাবানল থেকে বাঁচতে ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছেন হাজার হাজার মানুষ। অনেকেই গুরুতর আহত হয়েছেন। দাবানলের ভয়াবহতা সামলাতে হিমশিম খাচ্ছেন দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা।

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস সতর্ক করে দিয়ে বলেছিলেন, ১৯৮৭ সালের পর এবারই সবচেয়ে ভয়াবহ তাপপ্রবাহের মধ্য দিয়ে যাচ্ছে দেশ।

সামনের দিনগুলোতে দেশটির তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে বলেও আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আরও পড়ুন


বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে আরও ১৮ জনের মৃত্যু

‘অঘটন’ বলা ভারতীয় সেই গণমাধ্যম এবার টাইগারদের প্রসংশায় পঞ্চমুখ

রাতে বাসা থেকে বের হয়ে বিপাকে অভিনেত্রী ঈশা

ময়মনসিংহ মেডিকেলে আজও ১২ জনের মৃত্যু


গ্রিসে তাপপ্রবাহের এমন তীব্রতার কারণে দেশটিতে দাবানল ছড়িয়ে পড়েছে। দাউদাউ করে জ্বলছে বন। দাবানলের গ্রাসে একের পর এক গ্রাম। গ্রিসের পাত্রাসের নিকটবর্তী জিরিয়া গ্রামে ভয়াবহ দাবানল। মাইলের পর মাইল পুড়িয়ে ছারখার করে দিচ্ছে সর্বগ্রাসী আগুন।

৩ আগস্ট দুপুর থেকে অগ্নিকাণ্ড শুরু হয় এবং কয়েক ঘণ্টার মধ্যেই গ্রিসের এথেন্সেসহ মোট ৮১ স্থানে দাবানল ছড়িয়ে পড়েছে। কয়েকশ অগ্নিনির্বাপক গাড়ি আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। হেলিকপ্টার এবং বিমান দিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশটির অগ্নিনির্বাপণ কর্মীরা।

news24bd.tv এসএম