করোনা টিকা না নেয়ায় তিন কর্মীকে ছাঁটাই করলো সিএনএন

করোনা টিকা না নেয়ায় তিন কর্মীকে ছাঁটাই করলো সিএনএন

অনলাইন ডেস্ক

ভ্যাকসিন নীতি ভঙ্গ করায় তিনজন কর্মীকে বরখাস্ত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। টিকা না নিয়ে নীতি ভঙ্গ করায় বরখাস্ত করার ঘটনা যুক্তরাষ্ট্রে এটাই প্রথম।

সিএনএন এর প্রধান জেফ জুকার বৃহস্পতিবার গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে তিনজন কর্মীকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন। অফিস বা বাইরে যেখানেই কাজ করা হোক তার প্রতিষ্ঠানের কর্মীদের সবার জন্যই ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক বলে জানান তিনি।

ওই তিনজন কর্মী ভ্যাকসিন না নিয়ে প্রতিষ্ঠানের বিধি ভঙ্গ করেছেন। তাই তাদেরকে ছাঁটাই করা হয়েছে।

ভ্যাকসিন নীতিতে জিরো টলারেন্স দেখানো হবে বলেও জানান ওয়ার্নার মিডিয়ার সংবাদ ও ক্রীড়া বিভাগের চেয়ারম্যান জেফ জুকার।

যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন না নেয়ার কর্মীদের ছাঁটাই করেছে এমন প্রতিষ্ঠানের মধ্যে ওয়ার্নার মিডিয়ার সংবাদমাধ্যম সিএনএন সবচেয়ে প্রভাবশালী।

এছাড়াও দেশটিতে পাবলিক ও হেলথ কেয়ার সেন্টারে কাজ করতে ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক করায় অনেকেই কাজ ছেড়ে দিয়েছেন, অনেককেই আবার করা হয়েছে চাকরীচ্যুত।

গত মাসে, নিউ জার্সির সবচেয়ে বড় হেলথ কেয়ার সিস্টেম থেকে জানানো হয়, টিকা নিতে অস্বীকৃতি জানানোয় ছয়জন সিনিয়র স্বাস্থ্যকর্মীকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া গত মার্চ মাসে নিউইয়র্ক শহরের ডারহাম কাউন্টির শেরিফ টিকা নিতে অস্বীকৃতি জানানোয় তাকে সরিয়ে দেয়া হয়।

আরও পড়ুনঃ

বেরিয়ে আসছে পরীমনির অন্ধকার জগতের চাঞ্চল্যকর তথ্য

পাঁচ বছরের জেল হতে পারে পরীমণির

বাংলাদেশের মাথাপিছু আয় বেড়েছে ১০ শতাংশ

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় দিনভর বৃষ্টির পূর্বাভাস


এদিকে, যুক্তরাষ্ট্র সরকার গত মে মাসে জানিয়েছে- দেশটির কোনো কোম্পানি তাদের কর্মীদের পুনরায় কর্মস্থলে ফেরানোর ক্ষেত্রে চাইলে ভ্যাকসিন নেয়ার বাধ্যবাধকতা আরোপ করতে পারবে। ফেসবুক এবং গুগলের মতো বেশ কিছু বড় প্রতিষ্ঠান জানিয়েছে, পুনরায় অফিসে ফেরার জন্য তারাও কর্মীদের ভ্যাকসিন নেয়ার বিধি বাধ্যতামূলক করবে।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও তার ২০ লাখ ফেডারেল চাকরিজীবীদের কর্মস্থলে যোগ দেয়ার ক্ষেত্রে টিকার সনদ দেখাতে বলেছেন। অন্যথায় তাদের বাধ্যতামূলক করোনা পরীক্ষা বা মাস্ক পরার নির্দেশ দিয়েছেন।

সূত্রঃ ওয়াশিংটন পোস্ট

news24bd.tv/ নকিব