বগুড়ার পল্লীতে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগে মানুষ

Other

বগুড়ার শিবগঞ্জের পল্লীতে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগে পড়েছে পাঁচ হাজারের বেশি মানুষ। স্বাধীনতার পরপরই স্থানীয়রা এই রাস্তা নির্মাণ করলেও আজও উন্নয়নের ছোঁয়া লাগেনি এখানে। নিষ্কাশন ব্যবস্থা না থাকায় পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে সড়কটি।  

এদিকে, গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডকে চারলেনে উন্নিতকরনের কাজে নানা অনিয়মের অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

নিম্নমানের সামগ্রী ব্যবহারসহ কাজের দীর্ঘসূত্রিতায় দুর্ভোগ বেড়েছে এ অঞ্চলের মানুষের।  

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল আটমুল হিন্দুপাড়াসহ আশেপাশের আরো কিছু এলাকার বাসিন্দাদের চলাচলের একমাত্র সড়ক এটি। এর দুই কিলোমিটারের কিছু অংশে ইট বিছানো থাকলেও পুরো সড়ক কাঁচা। গ্রীষ্মকালে চলাচল করা গেলেও বর্ষাকালে হয়ে পড়ে চলাচলের অযোগ্য।

পানি নিস্কাশনের জন্য সাঁকোর সামনে ফসলী জমি কেটে পুকুর খনন করায় স্থানীয়দের দুর্ভোগ আরো বেড়েছে।

শ্রমিকদের টাকা শোধ করতে না পারায় পুকুর খনন করেছেন বলে জানান পুকুর খননকারী। অতিদ্রুত রাস্তা পাকা করা এবং পানি নিস্কাশনের দাবি আটমুল ইউনিয়নের সচেতন নাগরিক সমাজের।

আগামী বর্ষার আগেই রাস্তার উন্নয়ন কাজ করা হবে বলে জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এদিকে, গাইবান্ধা শহরের পুরাতন বাজার থেকে পুলিশ সুপার কার্যালয়ের সামনে পর্যন্ত আড়াই কিলোমিটার চারলেন সড়ক নির্মাণের কাজ চলছে। কিন্তু উদ্বোধনের আড়াই বছর পার হলেও শেষ হয়নি নির্মাণ কাজ।

সেই সাথে সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগও উঠেছে। তবে অনিয়মের বিষয়টি অস্বীকার করেন গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগ। অনিয়ম বন্ধ ও কাজের গতি বাড়াতে দ্রুত ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ এমনটাই দাবি স্থানীয়দের।

আরও পড়ুন:


করোনার টিকা নেয়ার পর বৃদ্ধের মৃত্যু

কী কারণে চয়নিকা চৌধুরীকে নিয়ে যায় ডিবি!

রাজবাড়ীতে নারীকে এক সঙ্গে দুইবার টিকা প্রদান

পরিমনি ইস্যুতে সংবাদ সম্মেলন করছে শিল্পী সমিতি সরাসরি 


news24bd.tv / কামরুল