যুবলীগ থেকে অব্যাহতির বিষয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

যুবলীগ থেকে অব্যাহতির বিষয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

অনলাইন ডেস্ক

যুবলীগের আইন বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আলোচিত আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে। সংগঠন থেকে অব্যাহতির বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার সুমন বলেন, যুবলীগ থেকে এখনও কোন চিঠি পাইনি। অব্যাহতির চিঠি পেলে জাবাব দেব।

শনিবার (৭ আগস্ট) রাতে যুবলীগ থেকে অব্যাহতির কারণ জানতে চাইলে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন আরও বলেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ তাকে কমিটিতে নিয়েছেন। তিনি যদি মনে করেন আমাকে বাদ দিলে দলের ভালো হবে, তাহলে সাংগঠনিক এ সিদ্ধান্ত মেনে নেব। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আজীবন দলের ভালোর জন্য কাজ করে যাওয়ার আশাবাদও ব্যক্ত করেন ব্যারিস্টার সুমন।

জয়বাংলা স্লোগান নিয়ে অযাচিত কিছু বলেননি বলে দাবি করে ব্যারিস্টার সুমন জানান, থানার একজন ভারপ্রাপ্ত কর্মকর্তার জয় বাংলা স্লোগান দেওয়া ঠিক হয়নি বলে ফেসবুক লাইভ করেছিলেন তিনি।

আরও পড়ুন


বিলাসবহুল গাড়িতে একে-৪৭ নিয়ে মহড়া দেয়া তরুণীর খোঁজে পুলিশ

প্রকাশ্যে তরুণ নেতাকে গুলি করে হত্যা, ভয়াবহ দৃশ্য সিসিটিভিতে ধরা

আবারও কুয়াকাটা সৈকতে মৃত ডলফিন

সূরা বাকারা: আয়াত ২০-২২, দুনিয়ায় মুনাফিকের শাস্তি


কী কারণে যুবলীগের পদ হারালেন ব্যারিস্টার সুমন

শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের একটি দলীয় কর্মসূচিতে গত ৪ আগস্ট রাত ১২টা ১ মিনিটে স্লোগান দিয়েছিলেন সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন। ওই স্লোগানের ২৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। প্রকাশ্যে রাজনৈতিক প্রোগ্রামে অংশ নিয়ে স্লোগান দিয়ে সরকারি বিধিমালা ১৯৭৯ লঙ্ঘন করেছেন এমন কথাও বলেন কেউ কেউ। যুবলীগ নেতা ব্যারিস্টার সুমন এ ঘটনায় সবচেয়ে বেশি সমালোচনা করেন। যে কারণে তাকে যুবলীগের পদ থেকে অব্যাহতি পেতে হলো।

৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে ওসির ওই স্লোগানের নিন্দা জানান যুবলীগ নেতা ব্যারিস্টার সুমন। আওয়ামী লীগের দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে রাজনৈতিক স্লোগান ও পুষ্পস্তবক অর্পণ করা শরীয়তপুরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনের তীব্র সমালোচনা করে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি।

news24bd.tv এসএম