ভাল চরিত্র'র অফার পেলে ভারতে কাজ করতে প্রস্তুত: মিথিলা

ভাল চরিত্র'র অফার পেলে ভারতে কাজ করতে প্রস্তুত: মিথিলা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তথা পরিচালক সৃজিত মুখোপাধ্যায় স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলা ভারতে প্রথম কাজ 'মায়া' ছবিতে।

এই মুহূর্তে শহরের 'টক অফ দ্য টাউন', 'মায়া'। উইলিয়াম শেক্সপিয়ারের ট্র্যাজেডি 'ম্যাকবেথ' অবলম্বনে এই ছবির গল্প বুনেছেন চলচ্চিত্র পরিচালক রাজর্ষি দে। ছবিতে রয়েছেন পরিচালকের চেনা ব্রিগেড।

একঝাঁক গুণী শিল্পী, মোট ১৯ জন টলি অভিনেতাকে দেখা যাবে এই ভিন্ন স্বাদের ছবিতে। আজ তক বাংলার সঙ্গে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অভিজ্ঞতা শেয়ার করলেন মিথিলা।

মিথিলা জানালেন, "এই ছবির ভাবনার একদম শুরু থেকে আমি রাজর্ষি দা-র সঙ্গে ছিলাম। এরপর একটা লম্বা জার্নি।

প্রথমত যেহেতু এটা 'ম্যাকবেথ' থেকে অনুপ্রাণিত এবং দ্বিতীয়ত বলা যায় এটা 'ম্যাকবেথ'-র একটা নারীবাদী রূপান্তর। এই দুটোই আমার খুব আকর্ষণীয় লেগেছিল। " 

"মায়ার চরিত্রটায় দুটো আলাদা ভাষায় কথা বলতে হয়েছে আমায় এবং তিনটি বয়সকে দেখানো হয়েছে। প্রতিটা বয়সে মায়ার তাকানো, চলন এবং লুক একদম আলাদা। এই সবটা নিয়ে আমায় অনেক অনুশীলন করতে হয়েছে। এই জন্যে এটা খুবই চ্যালেঞ্জিং ছিল। " 

অভিনেত্রী হাসতে হাসতে আরও যোগ করলেন, "আমি এতবার স্ক্রিপ্টটা পড়েছি যে, অন্যদের ডায়লগও আমার পুরো মুখস্থ হয়ে গেছে। মায়ার যখন পঞ্চাশের কোঠায় বয়স দেখানো হয়, তখন ও একেবারে পরিবর্তন হয়ে যায় এবং সেই সময় ওঁর দৃঢ়তা, লুক সব আলাদা। কোনও কথা সোজা ভাবে বলে না মায়া, সব কথাতেই একটা শেড বা অর্থ রয়েছে। এই সবকিছু নিয়ে অনেকটা ভাবতে হয়েছে এবং প্রতিটা ভাবনা আমি রাজর্ষি দায়ের সঙ্গে শেয়ার করেছি। আমায় খুবই ভাল করে গাইড ও সহযোগিতা করেছেন তিনি। "  

এরকম ধরণের একটা কাজ, তুলনা হওয়ার ভয় রয়েছে? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানালেন, "মায়া কিন্তু 'ম্যাকবেথ'-র সরাসরি বাংলা রূপান্তর না। এটা 'ম্যাকবেথ' থেকে অনুপ্রাণিত একটা গল্প। যে নারী চরিত্রগুলো আছে তাঁদের দৃষ্টিকোণ থেকে গল্পটা বলা হবে। যদি কেউ আশা করেন সিনেমা হলে গিয়ে 'ম্যাকবেথ' দেখতে পাবেন, তাহলে কিন্তু ভুল। এখানে ওই ট্র্যাজেডির সমস্ত চরিত্রগুলি আছে এবং সেই ফ্লেবারটা পাওয়া যাবে। আর সত্যি কথা বলতে, এই গল্পটা একেবারে নতুন ও টাটকা। তাই খুব ভাল লাগবে সকলের আশা করি। " 

তিনি বললেন, "ছবিটা দেখে সকলের মনে প্রশ্ন জাগবে, লেডি ম্যাকবেথ কি তাহলে এরকম ছিল? উইচরা এরকম ভাবে ভাবতো?"  মিথিলার কথায়, "আমি এত গুণী শিল্পীদের সঙ্গে কাজটা করেছি, ভীষণ ভাল অভিজ্ঞতা হয়েছে। এমনকি মেকআপ ভ্যানে আমরা রিহার্সাল করেছি, আড্ডা মেরেছি, প্রচুর মজা করেছি। আর এত ভাল টিম। মনেই হয়নি এখানে প্রথম কাজ করছি। " 

আরও পড়ুন


৮ আগস্ট: ইতিহাসে আজকের এই দিনে

সাঁতার কাটতে গিয়ে কুমিরের হামলায় দুই সেনা সদস্য গুরুতর আহত

মা-বাবার বিচ্ছেদের রহস্য ফাঁস সারার

প্রকাশ্যে তরুণ নেতাকে গুলি করে হত্যা, ভয়াবহ দৃশ্য সিসিটিভিতে ধরা

তাহলে কি এবার এপার বাংলার আরও ছবিতে তাঁকে দেখা যাবে? মিথিলা জানালেন, "সেটা এই মুহূর্তে বলতে পারছি না। তবে যেহেতু বৈবাহিক সূত্রে আমায় এখন অধিকাংশ সময় কলকাতাতেই থাকতে হবে, তাই এখানে কাজও করতে হবে। "

অভিনেত্রী যোগ করলেন, "যদি ভাল চরিত্রর অফার পাই, ভাল কাজ আসে, তাহলে আমি নিশ্চই করবো। " 
সূত্র: আজ তক

news24bd.tv রিমু 

 

এই রকম আরও টপিক