ইসরাইলি জাহাজে হামলা: উত্থাপিত দলিল ‘জাল’ বলে প্রত্যাখ্যান ইরানের

ইসরাইলি জাহাজে হামলা: উত্থাপিত দলিল ‘জাল’ বলে প্রত্যাখ্যান ইরানের

অনলাইন ডেস্ক

সম্প্রতি ওমান সাগরে ইসরাইলি মালিকানাধীন একটি তেল ট্যাংকারে হামলায় ইরানের জড়িত থাকার যে প্রমাণ তুলে ধরা হয়েছে তাকে ‘জাল’ বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। এক টুইটার বার্তায় জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভাঞ্চি ওই প্রমাণকে ভুয়া বলে মন্তব্য করেছেন।

রাভাঞ্চির টুইটার বার্তায় বলেন, ‌‘ইসরাইল ও তার মিত্ররা আজ পারস্য উপসাগরীয় অঞ্চলে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনার ব্যাপারে জাল তথ্য উপস্থাপন করে ইরানের নিন্দা জানাতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে রাজি করানোর চেষ্টা করেছিল, কিন্তু তারা সফল হয়নি। ’

তিনি আরো বলেন, ‘আমরা এই দাবিকে তীব্র ভাষায় প্রত্যাখ্যান করছি।

নিরাপত্তা পরিষদের উচিত মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের যেকোনো হঠকারিতা প্রতিহত করা এবং তাদের পক্ষ থেকে উত্থাপিত ভুয়া তথ্যপ্রমাণ প্রত্যাখ্যান করা। ’

আরও পড়ুন


কোন ‘সুখী নারীকে’ হত্যাই তার একমাত্র লক্ষ্য

চতুর্থ টি-টোয়েন্টিতে সাকিবের বাজে পারফরম্যান্স নিয়ে যা বললেন শিশির

যুবলীগ থেকে অব্যাহতির বিষয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

বিলাসবহুল গাড়িতে একে-৪৭ নিয়ে মহড়া দেয়া তরুণীর খোঁজে পুলিশ


গত সপ্তাহে আরব সাগরের ওমান উপকূলের কাছে ইসরাইলি মালিকানাধীন একটি তেল ট্যাংকারে ড্রোন ব্যবহার করে হামলা চালানো হয়। হামলায় জাহাজটির একজন ব্রিটিশ ও একজন রোমানীয় ক্রু নিহত হন। ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত কোনো প্রমাণ উপস্থাপন না করেই তাৎক্ষণিকভাবে ওই হামলার জন্য ইরানকে অভিযুক্ত করেন।

পরে মার্কিন ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীরাও তেহরানের বিরুদ্ধে একই অভিযোগ আনেন।

ব্রিটিশ সরকার গতকাল দাবি করেছিল, ইসরাইলি তেল ট্যাংকারে ‘শাহেদ-১৩৬’ ড্রোন দিয়ে হামলা চালানোর প্রমাণ পাওয়া গেছে এবং এই ড্রোনটি কেবল ইরানে তৈরি হয়। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম