১৫ বছর হামলা চালানোর দুঃসাহস দেখায়নি তেল আবিব
১৫ বছর হামলা চালানোর দুঃসাহস দেখায়নি তেল আবিব
হিজবুল্লাহর ভয়ে

১৫ বছর হামলা চালানোর দুঃসাহস দেখায়নি তেল আবিব

অনলাইন ডেস্ক

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, তার সংগঠন যুদ্ধ চায় না কিন্তু যুদ্ধ হলে যেহেতু হিজবুল্লাহর বিজয় নিশ্চিত তাই এ ব্যাপারে প্রতিরোধ যোদ্ধাদের কোনো ভয়ও নেই।

২০০৬ সালের ৩৩ দিনব্যাপী যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে বিজয়ের বার্ষিকী উপলক্ষে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তিনি হিজবুল্লাহর যুদ্ধ-প্রস্তুতি সম্পর্কে এ বক্তব্য দেন, সূত্র পার্সটুডে'র।  

ওই যুদ্ধ শেষ হওয়ার দীর্ঘ ১৫ বছর পর গত বৃহস্পতিবার ইহুদিবাদী ইসরাইল দক্ষিণ লেবাননের কয়েকটি গ্রামে বিমান হামলা চালায়। ইসরাইলি বিমান থেকে নিক্ষিপ্ত ফসফরাস বোমার আগুনে লেবাননের ফসলের ক্ষেত পুড়ে যায়।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে উত্তেজনা তুঙ্গে ওঠার পর সাইয়্যেদ নাসরুল্লাহ তার ভাষণে বলেন, হিজবুল্লাহ যোদ্ধারা যেমন ইহুদিবাদী শত্রুর মোকাবিলা করতে প্রস্তুত তেমনি তাদের অস্ত্রভাণ্ডারও অত্যাধুনিক সমরাস্ত্রে সমৃদ্ধ।   তিনি বলেন, ১৫ বছর আগের তুলনায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ভাণ্ডার এখন অনেক বেশি সমৃদ্ধ এবং এই সংগঠনের কাছে এমন বহু ধরনের ক্ষেপণাস্ত্র রয়েছে যা দিয়ে নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানা সম্ভব।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ২০০৬ সালের যুদ্ধ শেষ হওয়ার পর গত ১৫ বছরে তেল আবিব লেবাননের মাটিতে হামলা চালানোর দুঃসাহস দেখায়নি।   হিজবুল্লাহ নেতা বলেন, তার সংগঠনের সামরিক শক্তিই এতদিন ইসরাইলকে লেবাননে হামলা চালানো থেকে বিরত রেখেছে।   

আরও পড়ুন


করোনায় আক্রান্ত সহযোগী, নিয়ম ভেঙে অফিসে ব্রিটিশ প্রধানমন্ত্রী

সাঁতার কাটতে গিয়ে কুমিরের হামলায় দুই সেনা সদস্য গুরুতর আহত

মা-বাবার বিচ্ছেদের রহস্য ফাঁস সারার

ভাল চরিত্র'র অফার পেলে ভারতে কাজ করতে প্রস্তুত: মিথিলা


তিনি আরো বলেন, ফিলিস্তিনের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ এবং মধ্যপ্রাচ্যে প্রতিরোধ সংগঠনগুলোর সামরিক শক্তি বেড়ে যাওয়ায় দখলদার ইসরাইল নিজের অবৈধ অস্তিত্ব টিকিয়ে রাখার ব্যাপারে অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি দুশ্চিন্তায় রয়েছে। সাইয়্যেদ নাসরুল্লাহ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইহুদিবাদীরা যদি নিজেদের বিপদ ডেকে আনতে না চায় তাহলে তারা যেন লেবাননে হামলা চালানো থেকে বিরত থাকে।

news24bd.tv রিমু